করোনা’র হটস্পট হয়ে উঠছে ফেনীর দাগনভূঞা

ফেনীর দাগনভূঞায় নতুন করে গতকাল শুক্রবার ১৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
যা এক দিনে ফেনীতে ও উপজেলায় পর্যায়ে সর্বোচ্চ শনাক্ত। করোনা আক্রান্তের দিক থেকে ফেনী জেলায় দাগনভূঞার অবস্থান ২য় স্থানে।

জেলার আক্রান্তের প্রায় ২৮ ভাগ দাগনভূঞা উপজেলার । এ থানায় জন প্রতিনিধি, উপজেলা চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান,উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তা ও পুলিশ সদস্যদের করোনা সনাক্ত হয়েছে।

তাই দাগনভূঞা উপজেলাকে ফেনীর হটস্পট বলে মনে করা হচ্ছে। গতকাল ১৮ জন আক্রান্তের মধ্যে রাজাপুর ইউনিয়নের একই পরিবারের ৯ জন রয়েছে।

ওই পরিবারে ঢাকা ফেরত এক ব্যক্তির সংস্পর্শে আসায় পরিবারের অন্য ৯ জনের করোনা শনাক্ত হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্র এ তথ্য জানায়। ওই ইউনিয়নের অপর ১ বাসিন্দা রয়েছে।এছাড়া উপজেলার পূর্বচন্দ্রপুর ইউনিয়নের বৈরাগীর বাজার সংলগ্ন ১ বাড়ির ৩ জন।

সিন্দুরপুর ইউনিয়নের রগুনাথপুরে ১ জন,অলাতলি গ্রামে ১ জন,দাগনভূঞা সদর ইউনিয়নের তালতলি বাজার সংলগ্ন সৈয়দ বাড়িতে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে।
গতকাল শুক্রবার সকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ হাসপাতালের পরীক্ষাগার থেকে নমুনা প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

এ পর্যন্ত দাগনভূঞা মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৭ জন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ রুবাইয়াত বিন করিম জানান, এ পর্যন্ত মোট ৪১০ জনের স্যাম্পল সংগ্রহ করা হয়েছে এবং ৩৭০ জনের ফলাফল এসেছে।

আক্রান্ত রোগীর মধ্যে ৮জন সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন। উপজেলার ইউনিয়ন ভিত্তিক আক্রান্ত রোগীর সংখ্যা সিন্দুরপুর ০২, রাজাপুর ১১, পূর্ব চন্দ্রপুর ০৩, রামনগর ০০, ইয়াকুরপুর ০২, দাগনভূঞা সদর ০২, মাতুভূঞা ০১, জায়লস্কর ০৩, দাগনভূঞা পৌরসভা ১২ এবং অন্যান্য ০১ জন।

Leave a Comment