এখন শুধুই স্মৃতি ক্যাপ্টেন নওশাদের এই ছবিটি

এখন শুধুই স্মৃতি ক্যাপ্টেন নওশাদের এই ছবিটি

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে সন্তানদের সঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রয়াত পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউমের একটি হাস্যোজ্জ্বল ছবি।

বিদেশের কোনো সাগর পাড়ে তোলা হয়েছিল দুই কন্যা ও এক ছেলে সন্তানের সঙ্গে নওশাদের এই ছবিটি। নিজের ফেসবুকে অ্যাকাউন্টে ছবিটি ২০১৫ সালের এপ্রিলে পোস্ট করেছিলেন তিনি। ছবিটি এখন শুধুই স্মৃতি।

ফেসবুকে এই ছবিটি ছড়িয়ে পড়ে গত শনিবার রাতে নওশাদ কোমায় চলে যাওয়ার পর থেকেই। তিন সন্তানের সঙ্গে নওশাদের এই ছবিটি শেয়ার করে তার বন্ধুবান্ধব, সতীর্থ, সহকর্মীরা তার ফিরে আসার অপেক্ষায় ছিলেন। কিন্তু আজ না ফেরার দেশে চলে গেলেন তিনি টানা ৪৮ ঘণ্টারও বেশি সময় কোমায় থেকে।

এদিকে ফেসবুকে তার টাইম লাইনে অনেকেই সমবেদনা জানাচ্ছেন ক্যাপ্টেন নওশাদের মৃত্যুর সংবাদ পেয়ে। তার সঙ্গে তোলা বিভিন্ন ছবি শেয়ার করছেন।

১২৪ যাত্রী নিয়ে ঢাকা আসার পথে গত শুক্রবার মাসকাট-ঢাকা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের শিডিউল ফ্লাইট বিজি ০২২ পাইলট ক্যাপ্টেন নওশাদ আতাউল কাইউম হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

পরে ফ্লাইটটি জরুরি অবতরণ করে ভারতের মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে। এরপর নাগপুরের ওই হাসপাতালে চিকিৎসার জন্য তাকে ভর্তি করা হয়।

নওশাদের শারীরিক অবস্থার অবনতি ঘটে শনিবার রাতেই। তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। মস্তিষ্কে প্রচুর রক্তক্ষরণ হওয়ায় তিনি ‘কোমায়’ চলে যান।

এরপর সোমবার তার লাইফ সাপোর্ট খুলে দিয়ে নওশাদকে মৃত ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ।

আরও সংবাদঃ এখন শুধুই স্মৃতি ক্যাপ্টেন নওশাদের এই ছবিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *