অন্যান্য

ঈদের দিনে হামলায় হামাস প্রধানের ৩ ছেলে নিহত

ফিলিস্তিনে আজ বুধবার পালিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। আর এ দিনটিতেই ইসরায়েলের হামলায় হামাসের প্রধান নেতা ঈসমাইল হানিয়ার তিন ছেলে নিহত হয়েছেন। এ ছাড়াও হামলায় তার নাতি-নাতনিও প্রাণ হারিয়েছেন।

বুধবার (১০ এপ্রিল) বার্তাসংস্থা সাবাব নিউজ এজেন্সির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। মৃত্যুর বিষয়টি আলজাজিরাকে নিশ্চিত করেছেন ঈসমাইল হানিয়া নিজেই।

আরো পড়ুনঃআর বাংলাদেশে ফিরতে চান না হাথুরুসিংহে

সংবাদমাধ্যম আলজাজিরা জানায়, আজ পবিত্র ঈদুল ফিতরের দিন গাজার উত্তরপূর্বাঞ্চলের শাতি শরণার্থী ক্যাম্পে হানিয়ার ছেলেদের লক্ষ্য করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী।

এ বিষয়ে ঈসমাইল হানিয়া জানান, ইসরায়েলি হামলায় কয়েকজন নাতি-নাতনিসহ তার তিন ছেলে হাজেম, আমির ও মোহাম্মদ প্রাণ হারিয়েছেন। তবে সন্তানদের মৃত্যুতে বিচলিত হননি তিনি। ঈদ উপলক্ষে আত্মীয়-স্বজনদের সঙ্গে দেখা করতে শাতি শরণার্থী ক্যাম্পে গিয়েছিলেন তার ছেলেরা। ওই সময় হামলা চালানো হয়। চলমান যুদ্ধে এখন পর্যন্ত তার পরিবারের ৬০ সদস্য নিহত হয়েছেন।

তিনি বলেন, শহীদদের রক্ত ও আহতদের যন্ত্রণার মাধ্যমে আমরা আশা তৈরি করি, ভবিষ্যৎ তৈরি করি। আমরা আমাদের মানুষ এবং জাতির জন্য স্বাধীনতা ও মুক্তির পথ তৈরি করি। নেতাদের বাড়িঘর ও পরিবারের সদস্যদের ওপর হামলা চালিয়ে হামাসকে থামানো যাবে না।

তিনি আরও বলেন, কোনো সন্দেহ নেই এই শত্রুরা প্রতিশোধ, হত্যা এবং রক্তপাতে উদ্বুদ্ধ হয়েছে এবং তারা কোনো আইন মানে না।

হামাস প্রধান জানান, তার ছেলেদের হত্যার মাধ্যমে যুদ্ধের গতিপথ বদলাবে না এবং হামাস যুদ্ধবিরতির দাবি থেকে একটুও সরে আসবে না।

তিনি বলেন, যদি তারা (ইসরায়েল) মনে করে আমাদের সন্তানদের হত্যা করার মাধ্যমে এই মুহূর্তে হামাসের অবস্থান পরিবর্তন করা যাবে, তাহলে তারা ভ্রান্তিতে আছে। ফিলিস্তিনের সন্তানদের চেয়ে আমার সন্তানদের রক্তের মূল্য বেশি নয়। ফিলিস্তিনের সকল শহীদ আমার সন্তান।

সূত্র : আলজাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *