বিনোদন

আমি মুসলমান, আল্লাহকে ভয় করতে হবে: চিত্রনায়িকা রোজিনা

আমি মুসলমান, আল্লাহকে ভয় করতে হবে: চিত্রনায়িকা রোজিনা।

চিত্রনায়িকা রোজিনার স্মৃতিতে এখনও উজ্জ্বল এফডিসি’র সোনালি সময়গুলো। তিনি জানালেন, প্রথম সিনেমায় তিনি ১০ টাকা পেয়েছিলেন পারিশ্রমিক হিসেবে।  ছয়-সাতটি সিনেমা হিট হওয়ার পরও স্কুটারে যাতায়াত করেছেন এফডিসিতে। তখনও সামর্থ্য হয়নি নিজের একটা গাড়ি কেনার।

কাজের বিনিময়ে পারিশ্রমিককেই গ্রহণ করেছেন। বাইরের জগতের সঙ্গে মিশে অন্যায়ভাবে টাকা কামানোর চিন্তাও করেননি।

বর্তমান সময়ের চলচ্চিত্রাঙ্গনের পরিবেশ-পরিস্থিতি আর অভিনয়শিল্পীদের অপরাধে জড়িয়ে যাওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে এমনটাই বললেন চিত্রনায়িকা রোজিনা।

রজিনা অভিনয়কে ভালোবেসেই চলচ্চিত্রে এসেছি বলে জানান এক বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে। অভিনয় করাকেই উপার্জনের পথ হিসেবে নিয়েছি। এটা তো আমার কাজ। যত সিনেমায় অভিনয় করব ততো পয়সা পাব। কম হোক আর বেশি হোক। সেখানে যদি কাজের পেছনে না ছুটি, এসেই দু-একটা ছবি করে বাইরের জগতে মিশে কালো টাকা ইনকাম করে ধনী হওয়া, বিলাশবহুল জীবন-যাপন করা…এটা তো একটা শিল্পকে ধ্বংস করা, শিল্পকে অপমান করা। সমাজের কাছে চলচ্চিত্রকে কলুষিত করা। আর আমি মনে করি, এটা কোনো শিল্পীর কাজ নয়। 

তিনি আরো বলেন, শাবানার কথা বলেন বা আমার কথাই বলেন, এসব (অর্থ-বিত্ত) তো লোক দেখানের বিষয় না। আমাকে সব সময় মনে রাখতে হবে আমি মুসলমান, আমাকে আল্লাহকে ভয় করতে হবে, আমাকে জবাবদিহি করতে হবে, আমাকে নামাজ পড়তে হবে। আর অবশ্যই সেটা করেছি আমরা। আর (অভিনয়) সেটা আমাদের কাজ। যতটুকু সম্ভব শালীনতার মধ্যে থেকে কাজ করেছি। 

তিনি আরো বলেন, আমরা তো ব্যক্তিগত জীবনের কথা ভাবারই সুযোগ পাইনি। বিশেষ করে আমি আমার কথাই বলব, প্রতিদিন ৩ থেকে ৪টা শুটিংয়ে কাজ করেছি। ওই সময় ব্যক্তিগত জীবনের আনন্দ নিয়ে ভাবিও নাই। কল্পনায় শুধু ছিল কীভাবে ভালো অভিনয় করা যায়, কীভাবে দর্শকের হৃদয়ে জায়গা করে নেওয়া যায়, কীভাবে অ্যাওয়ার্ড পাওয়া যায়। আমাদের পারসোনাল লাইফ বলতে কিছু ছিল না। এখানে ঘুরতে যাওয়া, ওখানে বেড়াতে যাওয়া এসব করিনি আমরা।

রোজিনা ২৫৫টি বাংলা সিনেমায় অভিনয় করেছেন। এফ কবির পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় একক নায়িকা হিসেবে চলচ্চিত্রে রোজিনার সুযোগ আসে। সিনেমাটি মুক্তির পর সুপারহিট হয়।

১৯৭৮ সালে ছবিটি মুক্তি পাওয়ার পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রোজিনাকে। একের পর এক ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন। শাবানা, ববিতা, সুচরিতার পাশাপাশি তিনিও হয়ে ওঠেন একজন সুপারহিট এবং দামি তারকা।

‘হিসাব চাই’, ‘জীবনধারা’, ‘মানসী’, ‘দোলনা’, ‘দিনকাল’, ‘তুফানমেইল’, ‘রাজিয়া সুলতানা’, ‘রাজকন্যা, ‘মিস ললিতা’, ‘ডিসকো বাইদানী’সহ অনেক সিনেমার অভিনয় করেছেন এই চিত্রনায়িকা।

আরও সংবাদঃ আমি মুসলমান, আল্লাহকে ভয় করতে হবে: চিত্রনায়িকা রোজিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *