মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ২৮

নারায়ণগঞ্জ সদরের ফতুল্লার পশ্চিম তল্লা বাইতুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে নিহতের সংখ্যা বেড়ে ২৮ জনে দাঁড়িয়েছে। নিহতদের মধ্যে মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও দুই শিশু রয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যা পৌনে ৭টার দিকে হান্নান সাউদ (৫০) নামে দগ্ধ ওই মুসল্লি মারা যান। তার শরীরের ৮৫ শতাংশ দগ্ধ ছিল। বিষয়টি নিশ্চিত করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন জানান, এ ঘটনায় মোট ২৮ জনের মৃত্যু হলো। এখনো আটজন আইসিইউতে চিকিৎসাধীন।

হান্নান সাউদের ছেলে শাহ জালাল সাউদ জানান, পশ্চিম তল্লায় তাদের স্থায়ী বাড়ি। তার বাবা হান্নান আগে ঠিকাদারি করতেন। শুক্রবার রাতে এশার নামাজের সময় তল্লায় বায়তুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে ৪০ জনের বেশি মুসল্লি দগ্ধ হন। দগ্ধদের মধ্যে ৩৭ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

বিস্ফোরণে মসজিদের ছয়টি এসি পুড়ে গেছে। জানালার কাচ উড়ে গেছে। ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে এসে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মসজিদের নিচ দিয়ে যাওয়া তিতাস গ্যাস লাইনের লিকেজ থেকে এ বিস্ফোরণ হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। বিষয়টি তদন্তে জেলা প্রশাসন ও তিতাস কর্তৃপক্ষ কয়েকটি তদন্ত কমিটি গঠন করেছে।

Leave a Comment