ফেনী

সোনাগাজী-দাগনভূঞায় বাড়তি দামে পেঁয়াজ বিক্রি করায় ব্যবসায়ীর জরিমানা

বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় সোনাগাজী ও দাগনভূঞায় ৭ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে সোনাগাজী পৌর শহরে ও দাগনভূঞা উপজেলার সিলোনীয়া বাজারে পৃথক অভিযান পরিচালনা করা হয়।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রবিউল হোসেন জানান, সিলোনীয়া বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে মোবাইল কোর্ট অভিযানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে চার দোকানদারকে জরিমানা করা হয়।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব জানান, দেশে পেঁয়াজের সংকট না থাকা শর্তেও কিছু ব্যবসায়ী পেঁয়াজ মওজুদ রেখে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টির মাধ্যমে পাইকারী বাজারের অযুহাত দেখিয়ে পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়। সোমবার উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে বাজার তদারকি করতে উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। এসময় পেঁয়াজের দাম বেশি নেওয়ায় অভিযোগে পৌর শহরের ব্যবসায়ী আহসান উল্যাহকে ১০ হাজার, সুবাশ চন্দ্র দাসকে ৫ হাজার এবং শুভ বসাককে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান চলাকালে আরও বেশ কয়েকজন ব্যবসায়ী ও খাদ্য সামগ্রী বিক্রির দোকানীকে প্রাথমিকভাবে সর্তক করা হয়েছে।

এছাড়া করোনাকালে মাস্ক না পরায় ৮-১০জন লোককে করোনার সংক্রমণ এড়ানোর লক্ষে মাস্ক পরার জন্য নিদের্শনা দিয়ে সর্তক করা হয়েছে। অভিযানের খবর পেয়ে অনেক ব্যবসায়ী দোকান বন্ধ করে অন্যত্র চলে যায়।

তবে পৌরশহরের কয়েকজন ব্যবসায়ী পেয়াঁজের দাম বৃদ্ধি ঠেকাতে প্রশাসনের তৎপরতাকে স্বাগত জানিয়ে বলেন, এ তৎপরতা বলবত থাকলে সিন্ডিকেট ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়াতে সাহস পাবে না।

অপরদিকে দুপুরে উপজেলার বক্তারমুন্সি বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। সহকারী কমিশনার (ভূমি) তাসলিমা শিরীন বক্তারমুন্সি বাজারে ফুটপাত দখল, দোকানে মুল্য তালিকা না থাকায় ভোক্তা অধিকার আইনে ব্যবসায়ী নুরুল হককে ২ হাজার, মো. সুমনকে ২ হাজার ও মো. শাহাজানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *