অন্যান্য

আমাকে নতুন করে চেনানোর দরকার নেই: ওসি প্রদীপ

আমাকে নতুন করে চেনানোর দরকার নেই: ওসি প্রদীপ

সেনাবাহিনীর (অব.) মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ চলছে। চাঞ্চল্যকর মামলায় টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ আসামির বিরুদ্ধে। মঙ্গলবার আসামিদের কারাগার থেকে আদালতে আনা হয় শুনানির জন্য। এ সময় বরখাস্ত ওসি প্রদীপ সাংবাদিকরা ছবি তুলতে দেখে বিরক্ত হয়ে যান।

এ সময় তিনি বলেন, ‘আমাকে নতুন করে চেনানোর দরকার নেই।’

মঙ্গলবার সাংবাদিকদের উদ্দেশ্যে মামলার সাক্ষ্যগ্রহণের দ্বিতীয় দিন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে তিনি এ কথা বলেন।  এ সময় তাকে বেশ আত্মবিশ্বাসী ও চেহারা হাস্যোজ্জ্বল দেখা গেছে।

এর আগে টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশ সোমবার কক্সবাজার জেলার দায়রা জজ আদালতে প্রথম দিনের সেনাবাহিনীর (অব.) মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার চাঞ্চল্যকর মামলার শুনানির সময় কাঠগড়ায় মোবাইল ফোনে কথা বলেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ওই আসামির কাঠগড়ায় দাঁড়িয়ে কথা বলার ছবি ছড়িয়ে পড়েছে। তোলপাড় সৃষ্টি হয়েছে এ ঘটনায়।

তবে জানা যায় নি তিনি কার সঙ্গে কী বিষয়ে কথা বলেছেন।

ছবিতে দেখা যাচ্ছে, বরখাস্ত ওসি প্রদীপ আদালত কক্ষের কাঠগড়ার ভেতরে হাঁটু গেড়ে বসে মোবাইল ফোনে কথা বলছেন। এ সময় আশেপাশে কয়েকজন ব্যক্তি দাঁড়িয়ে ছিলেন।

সূত্রে জানা গেছে, প্রদীপকে মোবাইল ফোনটি সরবরাহ করেছিলেন ওই সময় দায়িত্বরত এক পুলিশ কনস্টেবল।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী জানান, বরখাস্ত ওসি প্রদীপ মোবাইল ফোনে একের পর এক কল আনুমানিক ৩০-৪০ মিনিট কথা বলেছেন। ওই দিন পরনে ছিল কালো পোলো শার্ট। তবে প্রদীপ কার সঙ্গে কী বিষয়ে কথা বলেছেন তা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শী ও কয়েকজন আইনজীবী জানান, বরখাস্ত ওসি প্রদীপ সাক্ষ্যগ্রহণের প্রথম দিন মলিন মুখে আদালতে এলেও পরের দিন খুব আত্মবিশ্বাসী ও  হাস্যোজ্জ্বল চেহারায় তাকে দেখা গেছে। অনেকের প্রশ্ন মোবাইলে কথা বলার পরেই প্রদীপ আত্মবিশ্বাসী হয়েছেন কিনা।

আদালত চলাকালীন কাঠগড়ায় প্রদীপের মোবাইলে কথা বলার বিষয়ে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পিপি ফরিদুল আলম চৌধুরী বলেন, এটি সম্পূর্ণ আইন পরিপন্থী। তবে তিনি জানান এ কারণে আদালতের কার্যক্রম বাধাগ্রস্ত হবে না।

সোমবার অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। বুধবার পর্যন্ত এ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ চলছে টানা তিন দিন।

প্রথম দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয় মামলার বাদী নিহত সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌসের সাক্ষ্য দিয়ে। সাহিদুল ইসলাম সিফাত মঙ্গলবার আদালতে সাক্ষ্য দিয়েছেন।

উল্লেখ্য, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টের গাড়ি তল্লাশি কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন।

এ ঘটনায় করা হত্যা মামলায় র্যাব ১৫-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম ওই বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাশসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন।

আরও সংবাদঃ আমাকে নতুন করে চেনানোর দরকার নেই: ওসি প্রদীপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *