আইন অমান্য করায় সোনাগাজীতে ২০ ব্যক্তি ও ৩০ দোকানীকে জরিমানা

সোনাগাজীতে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে ও বিভিন্ন এলাকায় সড়কে আড্ডা দেওয়ার অপরাধে ২০জনকে ২০ হাজার টাকা জরিমানা করেছে করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া আরও ৩০ দোকানীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার রাত থেকে শনিবার রাত ১০টা পর্যন্ত উপজেলার নুরানীবাজার, আদর্শগ্রাম,পূর্ববড় ধলী. চর লামছি, বক্তারমুন্সি, ভোরবাজার,পৌরশহরসহ চর দরবেশ, চর চান্দিয়া ও মতিগঞ্জ ইউনিয়নের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব।

নির্বাহী কর্মকর্তা অজিত দেব বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি ভাবে খাদ্যদ্রব্য, কাঁচাবাজারসহ কিছু দোকান নিদিষ্ট সময়ের জন্য খোলা রাখার নিদের্শনা রয়েছে। এছাড়া শপিংমলসহ গণপরিবহন এবং গনজমায়েত নিষিদ্ধ করার পরও সরকারি আদেশ অমান্য করে দোকানে বসে ও বিভিন্ন সড়কে আড্ডা দেওয়ায় ২০জনকে ২০ হাজার টাকায় এবং নিষিদ্ধ সময়ে দোকান খোলা রাখায় ৩০ দোকানীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি বলেন,শনিবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সামাজিক দূরত্ব বজায় রাখাসহ সরকারি আদেশ বাস্তবায়নের লক্ষ্যে উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির পক্ষ থেকে উপজেলার নয়টি ইউনিয়ন ও পৌরসভা এলাকায় পুলিশ, গ্রাম পুলিশ ও আনসারের সমন্বয়ে ১০টি টহল দল গঠন করা হয়েছে। ইতিমধ্যে দলগুলো এলাকা ভিত্তিক তাঁদের কার্যক্রম শুরু করেছে। তবে সরকারি নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রতিনিয়ত অভিযান চলবে।

অভিযানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সহায়তা করেন।

Leave a Comment