অন্যান্য

যুক্তরাষ্ট্রে থেকেও মামলার আসামি ইশরাক

যুক্তরাষ্ট্রে থেকেও মামলার আসামি ইশরাক।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত মহানগর দক্ষিণ শাখার সদস্য ইশরাক হোসেনকে জিয়াউর রহমানের সমাধি প্রাঙ্গণে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় রাজধানীর শের-ই-বাংলানগর থানায় করা একাধিক মামলায় আসামি করা হয়েছে। ওই মামলায় ঢাকা মহানগর উত্তরের বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান ও সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনু, উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী উত্তরে তাবিথ আউয়ালসহ ১৫৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। আরও ২-৩ হাজার অজ্ঞাত আসামি আছেন।

এ বিষয়ে ইশরাক হোসেনের প্রেস সচিব সুজন মাহমুদ বলেন, বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ইশরাক হোসেন। তার ঢাকায় ফেরার কথা আগামী মাসে। এদিকে নেতাকর্মীদের ওপর হামলার ঘটনার প্রতিবাদে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গতকাল রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভ করেছে বিএনপি। মহানগর দক্ষিণ আহ্বায়ক আবদুস সালাম ও রফিকুল আলম মজনু রাজধানীর মালিবাগে মিছিলের নেতৃত্ব দেন। তিনজনকে মিছিল থেকে গ্রেপ্তার করা হয়। দলের নেতাকর্মীরা মহানগর উত্তর শাখার উদ্যোগে মিরপুরসহ কয়েকটি স্থানে মিছিল করেছে।

এদিকে মঙ্গলবার রাতে পুলিশ বাদী হয়ে একটি মামলা করেন। গতকাল বুধবার আরও দুটি মামলা করে মেট্রো রেল কর্তৃপক্ষ। পুলিশের করা মামলার পরিকল্পিতভাবে নাশকতার চেষ্টা, পুলিশের ওপর হামলা এবং গাড়ি ভাঙচুর করে জানমালের ক্ষতিসাধনের অভিযোগ আনা হয়েছে। গ্রেপ্তার ৪৫ নেতাকর্মীকে আদালতে পাঠালে দুদিনের রিমান্ডের আদেশ দেন ২৬ জনকে। কারাগারে পাঠানো হয় ১৯ জনকে। গতকাল বুধবার রিমান্ডের এই আদেশ দেন ঢাকা মহানগর হাকিম তোফাজ্জেল হোসেন। মামলার দুই আসামি কিশোর হওয়ায় তাদের কিশোর সংশোধনাগারে পাঠানো হয়।

আরও সংবাদঃ যুক্তরাষ্ট্রে থেকেও মামলার আসামি ইশরাক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *