অন্যান্য

সচিক প্রশাসক সুজনের বিরুদ্ধে শোকজ: সুজন বললেন, আইনে পেলে এক ইঞ্চি জায়গাও ছাড়বো না

নগরীর বিপ্লব উদ্যানে সিটি কর্পোরেশনের ‘বেআইনি’ উচ্ছেদ কাজে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেওয়া হবে না কেন জানতে চেয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) প্রশাসক খোরশেদ আলম সুজনসহ ৬ জনকে ৫ দিনের কারণ দর্শাতে বলেছে চট্টগ্রামের একটি আদালত।

তবে আদালত কারন দর্শানো নোটিশ দিলেও বিপ্লব উদ্যানের বাকি অবৈধ স্থাপনা উচ্ছেদ চালিয়ে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

বুধবার (৩০ সেপ্টেম্বর) স্টাইল লিভিং আর্কিটেক্টসের চেয়ারম্যান মিজানুর রহমানের করা আবেদনের শুনানি শেষে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ মো. ইসমাইল হোসেনের আদালত এই আদেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, বুধবার বিকেলেই আদালতের দেওয়া এই শোকজ নোটিশ চসিকে পাঠানো হয়েছে।

মামলায় ১ নম্বর প্রতিপক্ষ হিসেবে নাম রয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষে প্রশাসক খোরশেদ আলম সুজনের। ২ নম্বরেও প্রশাসক হিসেবে আছেন সুজন। এছাড়া প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মো. মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম এবং প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমেদকে এই মামলায় প্রতিপক্ষ করা হয়েছে।

চুক্তির শর্তভঙ্গের অভিযোগ এনে নগরীর ষোলশহর ২ নম্বর গেট এলাকার বিপ্লব উদ্যানে চসিকের উচ্ছেদ অভিযান অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা চেয়ে আদালতে আবেদন করেছিলেন মিজানুর রহমান।

ওই আবেদনে বিপ্লব উদ্যানে দোকান নির্মাণের ক্ষেত্রে কোনরকম চুক্তির ব্যত্যয় ঘটেনি দাবি করে সেখানে চসিকের তরফ থেকে চালানো উচ্ছেদ অভিযানকে ‘অবৈধ’ ও ‘একতরফা’ দাবি করে চসিক প্রশাসক সুজনসহ ৫ জনকে প্রতিপক্ষ হিসেবে উল্লেখ করে এ ধরনের অভিযানের বিরুদ্ধে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আবেদন করেন বাদী।

বাদীর দাবি অনুযায়ী এই উচ্ছেদ কাজে কেন অন্তবর্ত্তীকালীন নিষেধাজ্ঞা দেয়া হবে না তা জানতে চেয়ে চসিক প্রশাসক সহ সেই ৫ জনকে আগামী ৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন আদালত।

আদালতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পক্ষে শুনানিতে অংশ নেন এডভোকেট সাকিব রহমান ও এডভোকেট আব্দুর রহমান।

কারণ দর্শানো নোটিশের ব্যাপারে জানতে চাইলে চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন বলেন, বিপ্লব উদ্যানে আইনি প্রক্রিয়ায় অবৈধ দখল উচ্ছেদ করা হচ্ছে।

তিনি বলেন, আইনে পেলে অবৈধ দখলদারদের কাছে এক ইঞ্চি জায়গাও ছাড়বোনা। চসিক এখন আগের মতো নেই সব জায়গায় অবৈধ দখলদারদের বিরুদ্ধে অভিযান চলছে। আর তা আইনী প্রক্রিয়ার মাধ্যমে করা হচ্ছে।

Source: cplusbd.net

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *