অন্যান্য

বহদ্দারহাট ও আখতারুজ্জামান ফ্লাইওভারঃ ভুতুড়ে রূপ নেয় রাতে

আখতারুজ্জামান ফ্লাইওভার এবং বহদ্দারহাট ফ্লাইওভারের অধিকাংশ বাতি রাতে জ্বলে না। বন্দর শহর চট্টগ্রামের ফ্লাইওভারে এমন ঘুটঘুটে অন্ধকার চলাচলকারীদের ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। অন্ধকার ফ্লাইওভারে মাদকসেবী এবং ছিনতাইকারীদের উৎপাত বাড়ার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। গতকাল (রবিবার) রাতে সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, বহদ্দারহাট ফ্লাইওভারের চান্দগাঁও এর দিকে যে র‌্যাম্প নেমেছে তার অধিকাংশ বাতি বন্ধ রয়েছে।

অন্ধকার দেখা গেছে এক কিলোমিটারের দিকে নামা র‌্যাম্পেও। ফ্লাইওভার দিয়ে চলাচলকারী একাধিক ব্যক্তির সাথে আলাপকালে তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ফ্লাইওভারের বাতিসমূহ ঠিকমতো জ্বালাতে পারছে না। শহরের অন্যান্য সড়কের কি অবস্থা তা সহজেই অনুমেয়। এদিকে, আখতারুজ্জামান ফ্লাইওভারের বিভিন্ন অংশেও বাতি জ্বলছে না। শিক্ষাবোর্ড অংশের বাতি বন্ধ রয়েছে। জিইসি র‌্যাম্পের বাতিসহ অন্যান্য অংশেও বাতি জ্বলছে না।

আখতারুজ্জামান ফ্লাইওভার দিয়ে নিত্য চলাচলকারী মাহমুদ রেজা পূর্বকোণকে বলেন, শহরবাসী চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে যে গৃহকর প্রদান করে তার মধ্যে একটি অংশ থাকে নগর আলোকায়নের জন্য। অর্থাৎ সড়কবাতির মাধ্যমে শহরকে রাতের বেলা আলোকিত রাখার জন্যই কর দেয়া হয়। কিন্তু সেবা সংস্থাটি এই সেবা দিতে ব্যর্থ হচ্ছে। ফ্লাইওভারের মত গুরুত্বপূর্ণ যোগাযোগ ব্যবস্থাকে রাতের বেলা অন্ধকার রাখা হচ্ছে। এটা তাদের বড় ধরনের ব্যর্থতা।

সংশ্লিষ্টদের সাথে আলাপকালে তারা জানান, সিডিএ থেকেই ফ্লাইওভার বুঝে নেয়ার পর থেকেই এসবের রক্ষণাবেক্ষণ এবং নিরাপাত্তার বিষয়ে কোন উদ্যোগ নেয়নি চট্টগ্রাম সিটি কর্পোরেশন। নেই কোন নিরাপত্তা প্রহরী। যেকারণে কিছুদিন অন্তর দুই গার্ডারের সংযোগস্থলের নাট খুলে যায়। বাতির তার চুরি হয়ে যায়। বাতি জ্বলে না।

এ বিষয়ে কথা বলার জন্য চসিকের বিদ্যুৎ বিভাগের ভারপ্রাপ্ত তত্ত্ববধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশের মোবাইলে যোগাযোগ করে তাঁকে পাওয়া যায়নি। তবে একই বিভাগের নির্বাহী প্রকৌশলী রেজাউল বারী পূর্বকোণকে বলেন, ফ্লাইওভারের বাতির তার চুরি হয়ে গেছে। গার্ডারের একাংশ ভেঙে চোরের দল তার কেটে নিয়ে গেছে। কিছুদিন অন্তর তার চুরি হয়ে যায় উল্লেখ করে তিনি বলেন, এ বিষয়ে থানায় একাধিক সাধারণ ডায়েরি এবং মামলাও করা হয়েছে।

যেহেতু ফ্লাইওভারের গার্ডারের অংশ ভেঙে তার কেটে নিয়ে যাচ্ছে তাই এখন আর গার্ডারের ভিতর দিয়ে নয়, উপর দিয়ে তার টেনে কয়েকদিনের মধ্যে বাতিগুলো সচল করা হবে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *