দুই মিনিটে এক বোতল মদ পানের বাজি, জিতেই প্রাণ গেল যুবকের

মাত্র দুই মিনিটে এক বোতল মদ পান করতে পাররৈ পাবেন এক হাজার টাকা এমন একটি বাজি ধরে নিজের জীবন দিলেন দক্ষিণ আফ্রিকার এক তরুণ। তিনি বাজিতে জিতেছিলেন ঠিকই মদপানের কিছুক্ষণ পরেই মারা যান তিনি। নিহত ব্যক্তির বয়স ২৫ থেকে ৩০ বছর হবে। খবর ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট।

গত মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার লিম্পোপো শহরের মাশাম্বা গ্রামের একটি মদের দোকানে ঘটেছে এই ঘটনা। কে সবচেয়ে কম সময়ে এক বোতল মদ পান করতে পারেন, তা দেখার জন্য চ্যালেঞ্জে অংশ নিয়েছিলেন ওই যুবক।

এই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, মদের দোকানের সামনে অনেক মানুষ ভিড় করছেন। আর এই ভিড়ের মাঝে বাজিতে অংশ নেওয়া এক যুবক মদ পান করছেন। কোনও ধরনের বিরতি ছাড়াই তিনি বোতলের ৩৫ শতাংশ মদ শেষ করেন। এরপরে আর দাঁড়িয়ে থাকতে পারছেন না তিনি। কিছুক্ষণের মধ্যে মাটিতে লুটিয়ে পড়েন

পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার মতলাফেলা মোজাপেলোর মতে, ঘটনাটি ঘটেছে এলিমের মাশাম্বা গ্রামের একটি স্থানীয় মদের দোকানে। ব্রিগেডিয়ার মোজাপেলো বলেন, পৃষ্ঠপোষকরা একটি মদ্যপান প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন, যেখানে যে ব্যক্তি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে জাগারমিস্টারের পুরো বোতল সেবন করতে পারে সে বাংলাদেশের টাকা অনুযায়ী এক হাজার টাকা পাবেন।

২০১৭ সালের একটি সমীক্ষা অনুসারে, দক্ষিণ আফ্রিকায় প্রতি তিনজনের মধ্যে একজন অ্যালকোহল পান করে থাকে।

Leave a Comment