ফেনী

ফেনীতে ৪শ’ কেজি ভেজাল মরিচের গুঁড়া ও ২শ’ কেজি নষ্ট শুকনা মরিচ উদ্ধার, আটক-২

ফেনীর তাকিয়া রোডে ৪০০ কেজি ভেজাল মরিচের গুঁড়া ও ২০০ কেজি নষ্ট শুকনা মরিচ উদ্ধার করেছে র‌্যাব। সোমবার দুপুরে শহরের তাকিয়া রোডস্থ তাকিয়া মসজিদের পার্শ্বে বাবুল মিয়ার মসলার মিলে অভিযান চালিয়ে ভেজাল মরিচের গুঁড়া ও নষ্ট শুকনা মরিচ দুইজনকে আটক করে র‌্যাব।

আটককৃতরা হলো-সদর উপজেলার পূর্ব ছিলোনিয়া গ্রামের আবুল হোসেনের ছেলে মো. শাহ আলম (৩৩) ও সোনাগাজী উপজেলার সবরপুর গ্রামের মকবুল আহম্মদের ছেলে মো. হারুন (৩৫)।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে শহরের তাকিয়া রোডস্থ তাকিয়া মসজিদের পার্শ্বে বাবুল মিয়ার মসলার মিলে ভেজাল মশলা তৈরী হচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি দল সোমবার দুপুরে ওই কারখানায় অভিযান চালায়। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে মো. শাহ আলম ও মো. হারুনকে আটক করে।

এসময় তাদের দেখানো মতে মশলার মিল ঘরের ভিতর থেকে ১০টি (প্লাষ্টিকের) বস্তার ভিতরে ভেজাল রং মিশ্রিত মরিচের গুঁড়া ৪০০ কেজি এবং অপর ৫টি (প্লাষ্টিকের) বস্তার ভিতর থেকে ২০০ কেজি নষ্ট আস্ত শুকনা মরিচ উদ্ধার করে।

জিজ্ঞাসাবাদে আটককৃতরা র‌্যাবকে জানায়, তারা দীর্ঘদিন ধরে অসৎ উপায় অবলম্বন করে বিভিন্ন মশলাসহ মরিচের গুঁড়ার সাথে, রং ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রন করে ভেজাল মশলা তৈরী করে আসিছিলো। পরে ওই সব ভেজাল পন্য ফেনী জেলার বিভিন্ন বাজার ছাড়াও, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম জেলাসহ বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রয় করে আসছিলো।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক, উপ-পরিচালক, স্কোয়াড্রন লীডার আব্দুল্লাহ আল জাবের ইমরান জানায়, উদ্ধারকৃত ভেজাল মরিচের গুঁড়ার আনুমানিক মূল্য ১ লাখ ৪০ হাজার টাকা। আটককৃত আসামী ও উদ্ধারকৃত মালামাল আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *