খেলাধুলা

সবার আগে বিশ্বকাপের দল দিলো নিউজিল্যান্ড, অধিনায়কত্বে আস্থা উইলিয়ামসনেই

জুনে যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজে বসছে টি-২০ বিশ্বকাপের আসর। বৈশ্বিক এই আসরকে ঘিরে নানা প্রস্তুতি শুরু করেছে অংশগ্রহণের অপেক্ষায় থাকা দলগুলো। এরই মধ্যে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। প্রথম দল হিসেবে তারাই দল ঘোষণা করেছে।

বিশ্বকাপে কিউইদের নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ব্যাটার কেন উইলিয়ামসন। যিনি দীর্ঘদিন ধরে ইনজুরির সাথে লড়াই করছেন। ফলে সংক্ষিপ্ত এই ফরম্যাটে জাতীয় দলের হয়ে তাকে খুব একটা এখন দেখা যায় না। ২০২২ সালের ২০ নভেম্বরের পর থেকে নিউজিল্যান্ড এ পর্যন্ত ৩৫টি টি–টোয়েন্টি খেলেছে, এর মধ্যে মাত্র দুটি ম্যাচে ছিলেন এই ব্যাটার। তাও ম্যাচ দুটি উইলিয়ামসন চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে খেলেছেন। এরপরও তার ওপরই আস্থা রেখেছে কিউই বোর্ড।

আরও পড়ুন : যৌথভাবে সর্বোচ্চ উইকেটশিকারি এখন ফিজ

উইলিয়ামসনকে অধিনায়ক করার পেছনে তার অভিজ্ঞতাকেই মূল্যায়ন করা হয়েছে। কেননা, এটি এই কিউইর ষষ্ঠ টি–টোয়েন্টি বিশ্বকাপ। আর অধিনায়ক হিসেবে চতুর্থ। দলে আছেন নিউজিল্যান্ডের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় টিম সাউদিও। যুক্তরাষ্ট্র-ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপ হবে এই পেসারের সপ্তম বিশ্বকাপ। দলের আরেক পেসার ট্রেন্ট বোল্টও খেলবেন নিজের পঞ্চম বিশ্বকাপ। ১৫ সদস্যের দলে পেসার ম্যাট হেনরি এবং অলরাউন্ডার রাচিন রবীন্দ্ররই এখনও টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ হয়নি।

দল নিয়ে নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, যাদের নাম ঘোষণা করা হয়েছে, সবাইকে অভিনন্দন। বৈশ্বিক টুর্নামেন্টে নিজের দেশের প্রতিনিধিত্ব করতে পারাটা বিশেষ।

বিশ্বকাপের নিউজিল্যান্ড দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, মার্ক চাপম্যান, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি। এছাড়া রিজার্ভ খেলোয়াড় হিসেবে দলের সঙ্গে যাচ্ছেন বেন সিয়ার্স।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *