অন্যান্য

পদ্মা সেতু উৎসবের নামে পানিবন্দী মানুষের সাথে তামাশাঃ চট্টগ্রামে ডাঃ শাহাদাত

পদ্মা সেতু উৎসবের নামে পানিবন্দী মানুষের সাথে তামাশাঃ চট্টগ্রামে ডাঃ শাহাদাত

ডা. শাহাদাত হোসেন ( মহানগর বিএনপির আহবায়ক ) বলেছেন, ‘ সিলেটে বন্যায় পানিবন্দী মানুষের সাথে তামাশা করছে সরকার পদ্মা সেতু উদ্বোধন উৎসবের নামে কোটি কোটি টাকা খরচ করে। অথচ না খেয়ে অভুক্ত ও কষ্টে আছে সিলেটের মানুষ।’ একটি দৈনিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন।

ডা. শাহাদাত হোসেন বলেন, ‘ সরকার তখনই পদ্মা সেতু নিয়ে উৎসবে মেতেছে যখন সারাদেশের মানুষ দুর্যোগে হাহাকার করছে। ভারত থেকে শিল্পী আনা হচ্ছে পদ্মা সেতুর উদ্বোধন নিয়ে উল্লাস করতে।

তিনি বলেন, ‘উন্নয়ন একটা ধারাবাহিক প্রক্রিয়া। পদ্মা সেতুর আগে দেশে গোমতী, মেঘনা, যমুনা, কর্ণফুলী সেতু নির্মিত হয়েছিল। কিন্তু এতো উৎসব করা হয়নি এসব সেতু উদ্বোধনে। বরঞ্চ পদ্মা সেতু দেশের সবচেয়ে ব্যয়বহুল সেতু। রেল লাইনসহ এই সেতু নির্মাণে বিশ্ব ব্যাংকের ১০ হাজার কোটি টাকার বাজেট এখন ৫১ হাজার কোটি টাকায় গিয়ে ঠেকেছে।

এটা মেগা প্রজেক্টের মাধ্যমে উন্নয়নের নামে মেগা দুর্নীতি ছাড়া আর কিছু নয়। তারপরও এই সেতু উদ্বোধনে এতো উৎসব কেন?

ডা. শাহাদাত হোসেন বলেন, কারো ব্যক্তিগত টাকায় নির্মিত হয়নি পদ্মা সেতু। চীন সরকারের অর্থায়নে এবং জনগণের ট্যাক্সের টাকায় এই সেতু নির্মাণ করা হয়েছে। এই ঋণ শোধ করতে এই সেতু থেকে ৩৫ বছর টোল আদায় করবে চীন এবং কোরিয়ান কোম্পানি। এক সময় এই পদ্মা সেতু মানুষের গলার কাটা হিসাবে দেখা দিবে। এই সেতুর ঋণ শোধ করতে গিয়ে অর্থনৈতিক দেউলিয়া হয়ে বাংলাদেশকে শ্রীলংকার পরিণতির দিকে নিয়ে যাবে।’

লেখক : আহবায়ক, মহানগর বিএনপি।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *