খেলাধুলা

তারকা ফুটবলারদের ছাড়াই ইউরোর প্রাথমিক দল ঘোষণা ইংল্যান্ডের

ইউরোর ১৭তম আসরের পর্দা উঠবে আগামী ১৫ জুন। চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানির আয়োজনে এবার ছয়টি গ্রুপে ২৪টি দেশ মহাদেশীয় শিরোপার লড়াইয়ে মাঠে নামবে। এবার আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে ৩৩ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে ইংল্যান্ড।

আরো পড়ুনঃ মৌসুম শেষে ফুটবল থেকে অবসরে যাচ্ছেন টনি ক্রুস

প্রাথমিক এই স্কোয়াডে জায়গা পাননি মার্কাস র‍্যাশফোর্ড। ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমটা মোটেই ভালো কাটেনি ইংলিশ এই তারকার। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের প্রাথমিক দলে সেটিরই ছাপ পড়লো।

অভিজ্ঞ মিডফিল্ডার জর্ডান হেন্ডারসনও প্রাথমিক স্কোয়াডে ডাক পাননি। ঘোষিত দলে চেলসির তিন ফুটবলার বেন চিলওয়েল, রাহিম স্টার্লিং ও রিস জেমসও জায়গা পাননি। তবে অভিষেকের অপেক্ষায় থাকা পাঁচ ফুটবলার ঠিকই ডাক পেয়েছেন।

তারা হলেন- এভারটনের ডিফেন্ডার জ্যারার্ড ব্র্যাথওয়েট, লিভারপুলের মিডফিল্ডার কার্টিস জোন্স, ডিফেন্ডার জ্যারেল কোয়ানসা, ক্রিস্টাল প্যালেসের মিডফিল্ডার অ্যাডাম ওয়ার্টন ও বার্নলির গোলরক্ষক জেমস ট্র্যাফোর্ড।

এদিকে ইউরোর মূল প্রতিযোগিতার আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে ইংলিশরা। আগামী ৩ জুন নিউক্যাসলে বসনিয়া অ্যান্ড হার্জেগোভিনা এবং চারদিন বিরতি দিয়ে ওয়েম্বলিতে আইসল্যান্ডের মুখোমুখি হবে তারা। আর ১৬ জুন সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের অভিযান শুরু করবে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

ইংল্যান্ডের ইউরো স্কোয়াড :

গোলরক্ষক : জর্ডান পিকফোর্ড, ডিন হেন্ডারসন, অ্যারন রামসডেল ও জেমস ট্র্যাফোর্ড।

ডিফেন্ডার : হ্যারি ম্যাগুয়ার, জ্যারেল কোয়ানসা, লুক শ, জ্যারার্ড ব্র্যাথওয়েট, লুইস ডাঙ্ক, জো গোমেজ, মার্ক গেহি, এজরি কোনসা, জন স্টোনস, কির্যাুন ট্রিপিয়ার ও কাইল ওয়াকার।

মিডফিল্ডার : জুড বেলিংহ্যাম, কোনোর গ্যারাঘের, ট্রেন্ট আক্সোন্ডার-আর্নল্ড, কার্টিস জোন্স, কোবি মাইনো, ডেকল্যান রাইস ও অ্যাডাম ওয়ার্টন।

আরো পড়ুনঃ জুনের প্রথমেই ভারতকে মোকাবিলা করবে বাংলাদেশ!

ফরোয়ার্ড : ফিল ফোডেন, অ্যান্থনি গর্ডন, জ্যাক গ্রিলিশ, হ্যারি কেইন, জ্যারোড বাউন, এবেরেচি এজে, জেমস ম্যাডিসন, কোল পালমার, বুকায়ো ওয়াটকিনস (অ্যাস্টন ভিলা)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *