ডাক পেয়েও আইপিএলে যেতে পারেননি শরিফুল

একমাত্র বাংলাদেশি হিসেবে এবারের আইপিএল খেলছেন মুস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে দারুণ পারফরম্যান্সে আসর রাঙাচ্ছেন এই কাটার মাস্টার। পাঁচ ম্যাচে ১০ উইকেট শিকার করে আছেন শীর্ষ উইকেট শিকারি হওয়ার দৌড়েও। তবে মুস্তাফিজ ছাড়াও আরও এক বাংলাদেশি পেসার হয়ত রাঙাতে পারতেন এবারের আইপিএল।

চলতি বছর বাংলাদেশের সেরা পেসার শরিফুল ইসলাম। তরুণ এই পেসার চলতি বছর বাংলাদেশের জার্সি গায়ে সবচেয়ে সফল পেসারও। তার দারুণ বোলিং নজর তার সামনে খুলে দিয়েছিল আইপিএলের দরজা । আইপিএলের ফ্র্যাঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন শরিফুল। লোকেশ রাহুলের দলের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগও করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত আর টুর্নামেন্ট খেলা হয়নি এই বাংলাদেশি পেসারের। একটি বেসরকারি টিভি চ্যানেলকে সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন শরিফুল।

ডিপিএলে আবাহনীর হয়ে দারুণ পারফরম্যান্স দেখাচ্ছেন শরিফুল। আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ম্যাচ শেষে আলাপকালে তিনি বলেন, ‘লখনৌ থেকে ম্যাসেজ দিয়েছিল, তারা আমাকে চাচ্ছিল। কিন্তু এনওসির সময়টা খুবই কম ছিল তার জন্য তারা পরে আর রেসপন্স করেনি। যদি পুরো এনওসিটা দিত বিসিবি তাহলে হয়তো। যেহেতু আমাদের জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ রয়েছে সেক্ষেত্রে চিন্তা করে এনওসিটা ওইভাবে চিন্তা করে দেওয়া হয়েছে।’

আরও পড়ুন: ভারতের বিপক্ষে সিরিজে ১৫ বছর বয়সি পেসারকে নিল বাংলাদেশ নারীদলে

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের স্কোয়াডের অন্যতম সদস্য ছিলেন শরিফুল। প্রতিভার ঝলক দেখিয়ে দ্রুতই জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন। কিন্তু ইনজুরির কারণে শুরুতে সেভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। তবে গত বছর থেকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন। ইনজুরিকে পাশ কাটিয়ে নিয়মিত তিন ফরম্যাটেই খেলছেন তিনি।

চলতি ডিপিএলেও নামের প্রতি সুবিচার করছেন শরিফুল। আবাহনীর জার্সিতে আজ শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ৪ উইকেট শিকার করেছেন, হয়েছেন ম্যাচসেরাও।

জাতীয় দলের ডিউটি থাকায় এবারের আইপিএল খেলা হচ্ছে না শরিফুলের। তবে আশা প্রকাশ করেন, এই ফর্ম ধরে রাখতে পারলে ভবিষ্যতে ঠিকই ডাক পাবেন বিশ্বের সেরা এই ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে। তিনি বলেন ‘ ‘ইনশাআল্লাহ ইচ্ছা তো আছে একদিন সুস্থ থাকলে যেভাবে যাচ্ছে এভাবে গেলে একদিন খেলব আইপিএল। যদি তখন কোনো খেলা না থাকে। আশা থাকবে ইচ্ছাও আছে, হয়তো সুযোগ পেলে ভালো কিছু করব ইনশাআল্লাহ।’

Leave a Comment