খেলাধুলা

ভারতের বিপক্ষে সিরিজে ১৫ বছর বয়সি পেসারকে নিল বাংলাদেশ নারীদলে

চলতি বছর নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ বসবে বাংলাদেশে। এই বিশ্বকাপ সামনে রেখে বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আসবে ভারতীয় নারী দল। এই সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (১৬ এপ্রিল) দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশের ঘোষিত ১৫ সদস্যের দলে সবচেয়ে বড় চমক হাবিবা ইসলাম পিঙ্কি। স্পিন অলরাউন্ডার সুমাইয়া আক্তারের বদলে দলে ডাক পেয়েছেন ১৫ বছর বয়সি এই পেসার।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত কোনো ফরম্যাটে খেলা হয়নি হাবিবার। তবে বয়সভিত্তিক ক্রিকেটে দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ হয়েছে এই ক্রিকেটারের। চলতি বছরের জানুয়ারিতে কক্সবাজারে অনুষ্ঠিত ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টুর্নামেন্টে খেলেছেন তিনি। সেই টুর্নামেন্টে নজর কেড়ে এবার জায়গা করে নিলেন জাতীয় দলে।

আরও পড়ুন: যে কারণে বারের সামনে নারীদের চুলোচুলি

হাবিবা ছাড়াও আরও একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। ইনজুরি কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন ব্যাটার রুবায়া হায়দার ঝিলিক। এছাড়া স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে সুমাইয়া আক্তার ও নিশিতা আক্তার নিশিকে।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৮ এপ্রিল। এরপর ২ মে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ম্যাচ। ভারত-বাংলাদেশ সিরিজের শেষ তিন ম্যাচে মুখোমুখি হবে যথাক্রমে ২, ৬ ও ৯ মে। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

আরও পড়ুন: ১৬ মে যুক্তরাষ্ট্র যাচ্ছে বাংলাদেশ টাইগার দল

ঘরের মাঠে বিশ্বকাপকে সামনে রেখে ভারতের বিপক্ষে এ সিরিজকে গুরুত্বের সঙ্গে দেখছে বিসিবি। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে অনুষ্ঠিত হবে নারীদের নবম টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর।

ভারতের বিপক্ষে বাংলাদেশ দলের স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, সোবানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, শরিফা খাতুন, দিলারা আক্তার, রুবায়া হায়দার ঝিলিক ও হাবিবা ইসলাম পিঙ্কি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *