জয়ের পর দুঃসংবাদ শুনলেন হার্দিক পাণ্ড্য, জরিমানা ১২ লাখ রুপি!!

মুম্বাই ইন্ডিয়ান্স জয়ে ফিরেছে। এর মধ্যে দুঃসংবাদ শুনতে হলো হার্দিক পান্ডিয়াকে। স্লো ওভার রেটের কারণে ১২ লাখ রুপি জরিমানা করা হয়েছে মুম্বাই অধিনায়ককে।

বিসিসিআই এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই শাস্তির খবরটি জানিয়েছে। পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স নির্ধারিত সময় অনুযায়ী ২ ওভার পিছিয়ে ছিল। যে কারণে মুম্বইয়ের অধিনায়কের বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে বিসিসিআই।

আরো পড়ুনঃ জনপ্রিয় ফুলটবলের দেশ আর্জেন্টিনাকে ক্রিকেট প্রশিক্ষণে সহযোগীতা করবে বাংলাদেশ

বিসিসিআই তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘১৮ এপ্রিল মুল্লানপুরে পিসিএ নিউ ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে স্লো ওভার রেট বজায় রাখার কারণে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে জরিমানা করা হয়েছে।’

এই মৌসুমে এটি মুম্বাই ইন্ডিয়ান্সের প্রথম ওভাররেট সংক্রান্ত অপরাধ। তাই হার্দিককে শুধু ১২ লাখ টাকাই জরিমানা করা হয়েছে। বিবৃতিতে বলাও হয়েছে, ‘যেহেতু আইপিএলের ন্যুনতম ওভার রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি তার দলের মৌসুমে প্রথম অপরাধ ছিল, তাই পান্ডিয়াকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

মুম্বাই দল যদি দ্বিতীয়বার এই ভুল করে, তাহলে অধিনায়ক হার্দিককে ১২ লাখের বদলে ২৪ লাখ টাকা জরিমানা করা হবে।

ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স নির্ধারিত সময়ের থেকে ২ ওভার পিছিয়ে থাকায় ১৯ এবং ২০তম ওভারে ৩০ গজ বৃত্তের বাইরে পাঁচজনের বদলে চারজন ফিল্ডার রাখতে বাধ্য হয়েছিল। যদিও শেষ হাসি হেসেছে মুম্বাইই। পাঞ্জাব কিংসকে ৯ রানে হারিয়ে ম্যাচ জিতেছে হার্দিকের দল।

Leave a Comment