অবশেষে ফেসবুক ব্যবহার বন্ধের পরামর্শ!

বিভিন্ন দাপ্তরিক প্রয়োজনে আজকাল সরকারি প্রতিষ্ঠান ও মন্ত্রণালয়গুলো ফেসবুক পেজ ব্যবহার করে থাকে। এতে দ্রুত তথ্য সবার কাছে পৌঁছানো যায় বলেই এই পথ। তবে, এ পথে না হাঁটার জন্য সরকারি সংস্থাগুলোকে পরামর্শ দিয়েছে নেদারল্যান্ডসের গোপনীয়তা নজরদারি প্রতিষ্ঠান এপি।

আরও পড়ুনঃএবার প্রেমিককে তুলে নিয়ে কুপিয়ে জখম করলেন প্রেমিকা!

এক প্রতিবেদনে এমনটাই বলছে বার্তা সংস্থা রয়টার্স। প্রতিবেদন থেকে জানা যায়, শুক্রবার নেদারল্যান্ডসের বিভিন্ন সরকারি সংস্থাকে এমন পরামর্শই দিয়েছে এপি। কারণ হিসেবে বলা হয়, এসব পেজের সঙ্গে যুক্ত ফেসবুক ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য নিয়ে কি করা হয়, তা জানার আগ পর্যন্ত সংস্থাগুলো যাতে ফেসবুক ব্যবহার না করে।

এক বিবৃতিতে এপির চেয়ারম্যান আলেইদ ওলফসেন বলেন, ‘সরকারি সংস্থাগুলোর ফেসবুক পেজে যেসব ব্যবহারকারী যুক্ত আছেন, তাদের ব্যক্তিগত ও স্পর্শকাতর তথ্যের নিরাপত্তা দেওয়া উচিত।’

এ ব্যাপারে এরই মধ্যে ফেসবুকের মালিকানা প্রতিষ্ঠান মেটাকে জানানো হয়েছে। মেটার সঙ্গে কথা বলেছেন ডিজিটালাইজেশন মন্ত্রণালয়ের জুনিয়র মন্ত্রী আলেকসান্দ্রা ভ্যান হাফেলেন। শিগগির এ ব্যাপারে পদক্ষেপ নেওয়ার তাগিদ দিয়েছেন তিনি।

আলেকসান্দ্রা ভ্যান হাফেলেন বলেন, ফেসবুক এ ব্যাপারে কার্যকর পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আমরা এটি ব্যবহার বন্ধ রাখব। যদি তারা কোনো পদক্ষেপ না নেয়, তাহলে ফেসবুক ব্যবহারই বন্ধ করে দেব।

Leave a Comment