অন্যান্য

চট্টগ্রাম প্রতিদিন কার্যালয়ে মতবিনিময়ে নবনির্বাচিত ৪ কাউন্সিলর

বাধার পাহাড় ডিঙিয়ে তারা জিতে এসেছেন চট্টগ্রাম সিটির ভোটে। অন্য অনেক প্রার্থীর জয়ের বিপরীতে তাদের বিজয় এ কারণে অনন্য। এই বিজয়ও তাই এই কাউন্সিলররা উৎসর্গ করেছেন জনগণের উদ্দেশ্যেই। তারা বললেন, এই বিজয় জনগনের ওপর তাদের দায়িত্ববোধকে আরও বাড়িয়ে দিয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক হোসাইন তৌফিক ইফতিখার ও প্রকাশক আয়ান শর্মার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে এমন কথাই শোনালেন সদ্যসমাপ্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী ৪ জন কাউন্সিলর। এরা হলেন— ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ ইকবাল বাবু, ৪ নম্বর ওয়ার্ডের এসরারুল হক এসরার, ৯ নম্বর ওয়ার্ডের জহুরুল আলম জসিম এবং ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।

এছাড়া এ সময় উপস্থিত ছিলেন পাহাড়তলীর তিন তিনবারের কাউন্সিলর ও খুলশী থানা আওয়ামী লীগের আহ্বায়ক মোহাম্মদ হোসেন হীরন।

চট্টগ্রাম প্রতিদিনের সম্পাদক ও প্রকাশকের সঙ্গে মতবিনিময়কালে নবনির্বাচিত ৪ কাউন্সিলর নির্বাচনী লড়াইয়ে বিজয়ের জন্য নিজেদের এলাকার ভোটারদের অকূন্ঠ সমর্থনের ভূয়সী প্রশংসা করেন। পাশাপাশি আগামী দিনগুলোতে জনগণের প্রতি দায়বদ্ধতার কথা মাথায় রেখে দায়িত্ব পালন করবেন বলে জানান।

এসময় নির্বাচনের সংবাদ পরিবেশনায় চট্টগ্রাম প্রতিদিনের নিরপেক্ষ, বস্তুনিষ্ঠ ও সাহসী ভূমিকার বিষয়েও প্রশংসা করেন তারা।

হাসান মুরাদ বিপ্লব বলেন, জনগণ আমার বিষয়ে আস্থা ও বিশ্বাস রেখে কঠিন প্রতিকূলতার মুখে আমাকে বিজয়ী করেছে। যতদিন বেঁচে থাকবো তাদের কল্যাণে কাজ করে যাব।

ভোটারদের আচরণে তাদের প্রতি আজীবনের জন্য দায়বদ্ধ হয়ে গেছেন জানিয়ে জহুরুল আলম জসিম বলেন, এই বিজয়ে জনগণের ওপর আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেছে। আমার জন্য যে ঝুঁকি ভোটাররা নিয়েছে, যেভাবে পাশে দাঁড়িয়েছে— এটা আমাকে জনগনের কাছে ঋণী করে ফেলেছে।

সাহেদ ইকবাল বাবু বলেন, ‘চক্রান্তকারী ও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে জনগণের বিজয় হয়েছে আমার এলাকায়। তারা যে আস্থা নিয়ে আমাকে বিজয়ী করেছেন, তার প্রতিদান আগামীতে আমি দেবো। অনিয়মের বিরুদ্ধে, কিশোর গ্যাং লিডার, মাদক, পাহাড় কাটা ,জুয়া এসব অপরাধ জনগনকে নিয়েই আমি প্রতিহত করবো।’

প্রথমবারের মত স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করে জিতে আসা এসরারুল হক বলেন, ‘আমার এলাকার জনগণ আমাকে আগে থেকেই ভালবাসতেন। এবারে তারা সেটার প্রমাণ রেখেছেন। আগামী দিনগুলোতে তাদের প্রত্যাশার কথাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েই আমি আমার কাউন্সিলরের দায়িত্ব পালন করবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *