অন্যান্য

চট্টগ্রামে ৬ হাজার ছুঁই ছুঁই করোনা রোগী, নতুন শনাক্ত আরও ১৪৮

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরও ১৪৮ জনের শরীরে মহামারী করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তাতে করে ছয় হাজার ছুঁই ছুঁই ৫৯১১ জনে এসে দাঁড়ালো চট্টগ্রামের করোনা রোগী। ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বেসরকারি একটিসহ পাঁচটি ৭২১টি নমুনা পরীক্ষা করে এসব সংক্রমণ শনাক্ত হয়। নতুন আক্রান্ত ১৪৮ জনের মধ্যে ৯৪ জন নগরের এবং ৫৪ জন বিভিন্ন উপজেলার। একই সাথে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুও হয়েছে পাঁচজনের। এদের মধ্যে চারজন নগরের এবং একজন উপজেলার বাসিন্দা। ফলে চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা এখন ১৩৬। তাছাড়া গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৫২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৭০ জন।

শুক্রবার (১৯ জুন) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় শণাক্ত হওয়াদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে সবচেয়ে বেশি। সেখানে ১১০ জনের নমুনা পরীক্ষা করে ৬১ জনের করোনা পজিটিভ মিলেছে। যাদের মধ্যে ৬০ জনই নগরের ও বাকি ১ জন উপজেলার।

একইদিনে, ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে ২৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। সেখানে করোনা পজিটিভ রোগী পাওয়া যায় ২৩ জনের দেহে। যাদের ১৩ জন নগরের ও ১০ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসের জীবাণু পাওয়া গেছে ২৪ জনের শরীরে। এদের মধ্যে ৬ জন নগরের ও ১৮ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। যাদের মধ্যে নগরের ৯ জন ও বিভিন্ন উপজেলার ২৫ জন।

এছাড়া চট্টগ্রামের বেসরকারি করোনা পরীক্ষাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতালের লাবে ৯৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ পাওয়া গেছে ৬ জনের দেহে, যাদের সবাই নগরের।

অন্যদিকে, এদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবের করোনা পরীক্ষার ফলাফলের কোন তথ্য পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুন করোনা শনাক্ত ৫৪ জনের মধ্যে সবচেয়ে বেশি হাটহাজারী উপজেলায়। সেখানে ১৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া যায়। এছাড়া ফটিকছড়ি উপজেলায় শনাক্ত হন ৯ জন। অন্যান্য উপজেলাগুলোর মধ্যে লোহাগাড়ায় ৮ জন, সাতকানিয়ায় ৬ জন, বাঁশখালীতে ৫ জন, রাউজান সীতাকুণ্ডে ৪ জন করে এবং আনোয়ারায় ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *