অন্যান্য

বিশেষ ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া এক যাত্রীর শরীরে করোনা শনাক্ত

গত ১২ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া এক যাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সামাজিক নিরাপত্তার কারণে আক্রান্ত ওই যাত্রীর নাম প্রকাশ করেনি ইতালির হাসপাতাল কর্তৃপক্ষ। তবে আক্রান্ত ওই নাগরিক বাংলাদেশি বলে নিশ্চিত করেছেন তারা

জানা যায়, গত ১২ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম বিশেষ ফ্লাইটে আক্রান্ত ওই যাত্রী ঢাকা থেকে ইতালির রোমে যান।

দেশটির স্থানীয় প্রশাসনের নির্দেশে দুই সপ্তাহের হোমকোয়ারেন্টাইনে থাকা অবস্থায় তিনি জ্বর ও শ্বাসকষ্ট অনুভব করেন। পরে হাসপাতালের জরুরি নম্বরে ফোন দিলে অ্যাম্বুলেন্স এসে তাকে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে তার করোনাভাইরাস শনাক্ত হয়।
বর্তমানে আক্রান্ত ওই বাংলাদেশি দেশটির রাজধানী রোমের একটি পলিক্লিনিকে চিকিৎসাধীন আছেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আগে বাংলাদেশে এসে আটকে পড়েছিলেন প্রায় সহস্রাধিক ইতালি প্রবাসী বাংলাদেশি। তাদের মধ্যে ২৮৭ জনকে নিয়ে ইতালি যায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইট।
শুক্রবার (১২ জুন) বেলা সোয়া ১২টার দিকে বিশেষ এই ফ্লাইটটি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৮৭ বাংলাদেশিকে নিয়ে ইতালি যায়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ওয়েবসাইট থেকে জানা গেছে, ফ্লাইটের যাত্রীরা ইতালি প্রবাসী বাংলাদেশি। তারা সেদেশে নানা কাজে নিয়োজিত ছিলেন। ছুটি শেষ হওয়ায় তারা পররাষ্ট্র মন্ত্রণালয়ে ইতালি ফেরার আবেদন করেন। মন্ত্রণালয়ের দেয়া তালিকা অনুযায়ী তাদের জন্য বিশেষ ফ্লাইট পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *