রেড জোন চট্রগ্রামের উত্তর কাট্টলী : লকডাউনের প্রথম দিনে ১৮ জনকে জরিমানা

নগরীর উত্তর কাট্টলীতে অভিযান চালিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার (১৭ জুন) নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুকের নেতৃত্বে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। এ সময় অযথা ঘোরাঘুরি দায়ে ১১ ব্যক্তি ও সরকারি নিয়ম অমান্য করে দোকান খোলা রাখায় ৮ দোকানিকে মোট ৮ হাজার ৮শ’ টাকা জরিমানা করা হয়।

উমর ফারুক বলেন, সরকারি আদেশ অমান্য করে স্বাস্থ্যবিধি না মেনে যেমন মাস্কবিহীন অযথা রাস্তায় ঘোরাফেরা করার কারণে ১১ ব্যক্তিকে মোট ২ হাজার তিনশ’ টাকা জরিমানা করা হয়। এছাড়া সরকারি নিয়ম অমান্য করে দোকান খোলা রাখায় ৭ দোকানিকে ছয় হাজার টাকা ও সামাজিক দুরত্ব বজায় না রাখায় এক ফার্মেসিকে ৫শ’ টাকা জরিমানা করা হয়। এ সময় দণ্ডপ্রাপ্ত দোকানিদের ভবিষ্যতে এমন পরিস্থিতিতে দোকান খুলবেন না এই মর্মে সতর্ক করা হয়।

তিনি আরও বলেন, অভিযানকালে আসরের নামাযের সময় একটি মসজিদে প্রায় ৪০ জন মুসল্লি নামায আদায় করতে যান। এ সময় ইসলামী ফাউন্ডেশনের নির্দেশ অনুযায়ী পাঁচজনের জামাতে নামাজ পড়াতে মুয়াজ্জিন ও ইমামকে অনুরোধ করা হয়। এছাড়াও মাইকিংয়ের মাধ্যমে সবাইকে লকডাউনের বাধা নিষেধ মেনে চলার জন্যে সবাইকে অনুরোধ করা হয় বলেও জানান তিনি। সূত্র: দৈনিক পূর্বকোণ

Leave a Comment