অন্যান্য

গত ২৪ ঘন্টায় মৃ ত্যুতে ঢাকাকে ছাড়াল চট্টগ্রাম

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে প্রাণ গেছে আরও ২০ জনের। ২৪ ঘণ্টায় মৃ, ত্যুতে ঢাকা বিভাগকে ছাড়িয়েছে চট্টগ্রাম। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিভাগে মৃ, ত্যুবরণ করেছেন ৮ জন, যেখানে ঢাকায় মাত্র চারজন। এছাড়া দেশে করোনায় মৃ, ত্যুতে নারীর চেয়ে পুরুষের সংখ্যা বেশি। সেই সঙ্গে মৃ, ত্যুতে বেশি এগিয়ে ৫১ থেকে ৬০ বছর বয়সীরা।

শনিবার (২৩ মে) দুপুরে করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৮৭৩ জন। এ পর্যন্ত মোট ৩২ হাজার ৭৮ জন। ২৪ ঘণ্টায় মৃ, ত্যুবরণ করেছেন ২০ জন এবং এ পর্যন্ত ৪৫২ জন। সুস্থ হয়েছেন ২৪ ঘণ্টায় ২৯৬ জন এবং এ পর্যন্ত ৬ হাজার ৪৮৬ জন। শনাক্তের বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ২২ শতাংশ এবং মৃ, ত্যুর হার এক দশমিক ৪১ শতাংশ।

নাসিমা সুলতানা জানান, ২০ মৃ, তের ১৬ জনই পুরুষ, চারজন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়- ২১ থেকে ৩০ বছরের মধ্যে দু’জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন, ৬১ থেকে ৭০ বয়সী তিনজন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সী একজন মৃ, ত্যুবরণ করেছেন।

স্থান বিশ্লেষণে দেখা যায়- ঢাকা বিভাগের মধ্যে চারজন, চট্টগ্রামে আট, রংপুর দুই, ময়মনসিংহে দুই, রাজশাহীতে দুই, সিলেটে এক এবং খুলনা বিভাগে একজন মৃত্যুবরণ করেছেন। ১৫ জন হাসপাতালে, চারজন বাড়িতে এবং একজনকে মৃ, ত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *