খেলাধুলা

উত্তর আমেরিকার চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টারে হেরে গেলো মেসির মিয়ামি

উত্তর আমেরিকার চ্যাম্পিয়ন্স লিগ বা কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে হেরে গেছে লিওনেল মেসির ইন্টার মিয়ামি। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে মেক্সিকান ক্লাব মন্টেরির মুখোমুখি হয়েছিলো মেসির দল। প্রথম লেগে ২-১ গোলে হেরে যাওয়ায় আগে থেকেই পিছিয়ে ছিল লিওর ক্লাব। তাই সেমিফাইনালে ওঠার জন্য দ্বিতীয় লেগে গোল ব্যবধান রেখে জয় ছাড়া কোনো পথ খোলা ছিল না মিয়ামির সামনে।

আরো পড়ুনঃ যেসব কারণে সন্তান উৎপাদন ক্ষমতা কমে যায়

প্রথমার্ধের শুরু থেকেই আক্রমণাত্বকভাবে খেলতে থাকে মন্টেরি। ম্যাচের ৩১তম মিনিটেই প্রথম গোলের দেখা পায় তারা। ব্র্যান্ডন ভাজকুয়েজ লিড এনে দেন মন্টেরিকে। এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় মেক্সিকান ক্লাবটি।

দ্বিতীয়ার্ধে মাত্র ছয় মিনিটের মধ্যে দুই গোল হজম করে ম্যাচ থেকে ছিটকে পড়ে মেসির দল। ৫৮ মিনিটে জার্মান বার্টারমে এবং ৬৪ মিনিটে জেসুস গ্যালার্দোর গোলে ৩-০ তে এগিয়ে যায় মন্টেরি। এরপর জর্ডি আলবাকে হারিয়ে আরও বড় বিপদে পড়ে মিয়ামি। ম্যাচের ৭৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় আলবাকে।

ম্যাচ শেষ হবার নির্ধারিত সময়ের ৫ মিনিট আগে গোমেজ এক গোল শোধ দিলেও তা যথেষ্ট ছিলো না মিয়ামির জন্য। দুই লেগ মিলিয়ে ৫-২ গোলে হেরে কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো মেসির দলকে।

আরো পড়ুনঃ সুখী দাম্পত্যের জন্য বয়সের ব্যবধান কত হওয়া ভালো

উল্লেখ্য, দুই লেগের সেমিফাইনাল শেষে টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী জুনের ২ তারিখ। উত্তর আমেরিকার এই টুর্নামেন্টের নাম চ্যাম্পিয়ন্স কাপ হলেও এটি আসলে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসর বা প্রতিটা মহাদেশের চ্যাম্পিয়ন্স লিগের সমমর্যাদার টুর্নামেন্ট। এই টুর্নামেন্ট জয়ী ক্লাব মহাদেশের প্রতিনিধিত্ব করে ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে, যেমনটা ইউরোপকে করে উয়েফা চ্যম্পিয়ন্স লিগ জয়ী দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *