‘মাইওসিটিস’ ধরা পড়েছে অভিনেত্রী সামান্থার শরীরে

কিছুদিন আগে দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভুর বিরল রোগে আক্রান্ত হওয়ার খবর শোনা গিয়েছিল। তার চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে নেওয়ার খবরও ভেসে আসছিল। কিন্তু এ তথ্য সঠিক নয় বলে জানিয়েছিলো সামান্থার ঘনিষ্ঠরা। তবে এবার সামান্থা নিজেই বিরল রোগে আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন।

সেপ্টেম্বরে সামান্থার শরীরে অটো ইমিউন কন্ডিশন ‘মাইওসিটিস’ ধরা পড়েছে। শনিবার (২৯ অক্টোবর) ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট দিয়ে সে তথ্য জানিয়েছে অভিনেত্রী নিজেই। সামান্থা বলেছেন, আমি যা ভেবেছিলাম, সুস্থ হতে তার চেয়ে বেশি সময় লাগবে।

তিনি বলেছেন, কয়েক মাস আগে আমার শরীরে মাইওসিটিস ধরা পড়ে। ভেবেছিলাম এটা সেরে যাওয়ার পর তোমাদেরকে জানাবো; কিন্তু এটা সারতে আমার প্রত্যাশার চেয়ে বেশি সময় লাগছে।

আমি ধীরে ধীরে বুঝতে পারছি, সব সময় আমাদের নিজেকে শক্ত দেখানোর প্রয়োজন নেই। এই দুর্বলতা গ্রহণ করার বিষয়টা তেমনই।

ডাক্তাররা জানিয়েছে, সামান্তা যে রোগে আক্রান্ত হয়েছেন সেটি অত্যন্ত বিরল। এই রোগে শরীরের রোগ প্রতিরোধ ব্যবস্থা নিজের দেহেরই সুস্থ সবল পেশিকে আক্রমণ করে। ফলে রোগীর পেশি দুর্বল হওয়ার পাশাপাশি তাতে যন্ত্রণাও শুরু হয়। এই রোগে আক্রান্তরা খুব বেশি সময় ধরে দাঁড়িয়ে থাকতে পারে না। ক্লান্তির ফলে যে কোনো সময়ই পড়ে যেতে পারে সে।

তবে সামান্তা জানিয়েছেন, তাকে এখন বিশ্রামে থাকতে হচ্ছে। তার চিকিৎসকরা শতভাগ বিশ্বাসী, সামান্তা সুস্থ হয়ে উঠবেন। নিজের প্রতি আত্মবিশ্বাস নিয়েই লড়াই করে যাচ্ছেন সামান্তা।

Leave a Comment