বিনোদন

হয়তো অভিনয়ে ফিরতেও পারি: চিত্রনায়িকা শিল্পী

হয়তো অভিনয়ে ফিরতেও পারি: চিত্রনায়িকা শিল্পী

শিল্পী এক সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা। তার ক্যারিয়ারের ব্যাপ্তি ১৯৯৫ থেকে ২০০০ মাত্র পাঁচ বছর। এ পাঁচ বছরে তিনি ৩৬টি সিনেমায় অভিনয় করেছেন। মোহাম্মদ হোসেন প্রযোজিত ও রানা নাসের পরিচালিত ‘প্রিয়জন’ হচ্ছে তার অভিনীত সবচেয়ে জনপ্রিয় সিনেমা। এতে তিনি অভিনয় করেছিলেন সালমান শাহের বিপরীতে।

‘নাগ নর্তকি’ দিয়ে ক্যারিয়ার শুরু করা শিল্পীর আলোচিত আরও কয়েকটি সিনেমা হচ্ছে ‘বাংলার কমান্ডো’, ‘বাবা কেন চাকর’, ‘শক্তের ভক্ত’, ‘ক্ষমা নেই’, ‘মুক্তি চাই’ ও ‘লম্পট’। সর্বশেষ তিনি নায়করাজ রাজ্জাকের ‘প্রেমের নাম বেদনা’ এবং দেওয়ান নজরুলের ‘সুজন বন্ধু’ সিনেমায় অভিনয় করেন। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই ক্যারিয়ারের সুবর্ণ সময়ে অভিনয় থেকে বিদায় নেন।

এরপর স্বামী, সংসার, সন্তান নিয়েই ব্যস্ত। সিনেমায় কাজ না করলেও গত ২০ বছর তার ঠিকই যোগাযোগ ছিল এ অঙ্গনের বেশ কিছু মানুষের সঙ্গে। এখনো রয়েছে। একবার বলেছিলেন অভিনয়ে ফিরবেন। তবে কবে সেটা নির্দিষ্ট করে জানাননি। প্রতিনিয়তই তিনি অভিনয়ে ফেরার প্রস্তাব পান বলে জানান শিল্পী। যদিও আপাতত তার অভিনয় করার তেমন সময় সুযোগ নেই ।

তবুও এ নায়িকা অনেকে যে তাকে মনে রেখেছেন এতেই তৃপ্ত। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এখনো প্রায়ই নাটক, সিনেমা, বিজ্ঞাপনে অভিনয় করার প্রস্তাব আসে। বিভিন্ন সময় ফোন আসে বিভিন্ন চ্যানেলে অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য। যেমন ক’দিন আগেই সালমান শাহর মৃত্যুবার্ষিকীতে তাকে নিয়ে কিছু বলার জন্য কয়েকটি চ্যানেল থেকে ফোন এসেছিল।

আবার নিয়মিত টিভি চ্যানেলগুলোর ম্যাগাজিন অনুষ্ঠানেও অংশগ্রহণের প্রস্তাব আসে। কিন্তু এখন আমার একদম সময় নেই। অনেক ব্যস্ত থাকতে হয় দুই সন্তানকে নিয়ে। তবে এখনই ভবিষ্যতের কথা বলা যায় না। আগামীতে হয়তো অভিনয়ে ফিরতেও পারি। সেটা আসলে নির্ভর করছে সময়ের ওপর।’ এদিকে অভিনয়ে না থাকলেও চিত্রনায়িকা শিল্পীর বেশ সুনাম রয়েছে চলচ্চিত্রাঙ্গনে।

তিনি অসচ্ছল অভিনয় শিল্পী এবং সাধারণ মানুষকে সাধ্যমতো সহযোগিতা করেন।করোনাকাল শুরুর পর গত দেড় বছর ধরে তার এ সাহায্য কার্যক্রম চলছে।

আরও সংবাদঃ হয়তো অভিনয়ে ফিরতেও পারি: চিত্রনায়িকা শিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *