স্বাস্থ্য ও রুপচর্চা

যে গো’পন বিষয়গুলি মেয়েরা কখনোই ছেলেদের কাছে বলে না, ৪ নাম্বারটা জা’নলে অ’বাক হবেন!

এ কথা সবাই মানে একবিংশ শতাব্দীতে পৌঁছেও আজও লজ্জা নারীর ভূষণ। এটা মেয়েদের চরিত্র অনুযায়ী স্বা’ভাবিক এবং মানানসই ও বটে। মেয়েদের এমন কিছু ‘সিক্রেট’ বিষয় রয়েছে, যেটা তারা কখনোই পুরুষের স’ঙ্গে শেয়ার করেন না। এমনটা থাকতেই পারে, যা নিয়ে বলাবলির কিছু নেই।

আমাদের সমাজে যতই বলা হোক নারী-পুরুষ সমান অধিকার। কিন্তু যে যাই বলুক না কেন, মেয়েদের ভুবনের একান্ত পরিসরগুলোয় পুরুষের প্রবেশ আজও নিয়ন্ত্রিত।

এ বিষয়টি নিয়ে মনোবিদরা বিশেষ ভাবে চিন্তিত, আর সেই কথা একটি প্র’তিবেদনে জা’নিয়েছে একটি ওয়েবসাইট ‘চেঞ্জপোস্ট’। এই প্র’তিবেদনে মেয়েদের এমন কিছু ‘সি

ক্রেট’ তথ্যের কথা বলা হয়েছে, যা তারা কখনোই শেয়ার করেন না।

এদিকে, পুরুষরাও সচরাচর এই সব প্রস’ঙ্গের ব্যাপারে মেয়েদের স’ঙ্গে আলোচনা করেন না। তবে ‘চেঞ্জপোস্ট’-এ উল্লিখিত বিষয়গু’লি কিন্তু সর্বজনীন নয়। কখনো এটা ব্য’তিক্রমও ঘ’টে থাকে। চলুন এমন ৪ টি বিষয় জে’নে নিই!যে বিষয়গু’লি মেয়েরা সবসময় গো’পন রাখেন পুরুষদের কাছ থেকে।

মেয়েরা কাকে ঈর্ষা করেন, এ কথাটি কখনোই কাউকে পরিস্কার করে বলেন না। যদি তাদের কোনো ঘনি’ষ্ঠ জন বিষয়টির অবতারণা করেন, তাহলে তারা সরাসরি তা অস্বী’কার করেন।

মেয়েরা মাথার চুল পাকলে তা কালো কিংবা স্বা’ভাবিক রং করার কথা কাউকে বলতে চান না। কোনো মহিলাই স্বী’কার ক’রতে চান না সেই কথা।

মেয়েরা তাদের পুরুষ সঙ্গীর স’ঙ্গে ঘনি’ষ্ঠ মু’হূর্তে এমন কিছু কারনে অস্ব’স্তি বোধ করেন যা তারা কাউকে বলতে পারেন না। মেয়েরা সেটি রীতিমতো চে’পে যান। যেমন সঙ্গীর গায়ের গন্ধ কিংবা নিঃশ্বা’সের দুর্গন্ধ এগুলো সহ্য ক’রতে তারা যথেষ্ট অসুবিধা বোধ করেন। কখনোই প্র’কাশ করেন না।

মেয়েরা পুরুষদের র কাছে তাদের প্রসাধন,সাধারণত ফেসিয়াল, ওয়াক্সিং-এর মতো বিউটি ট্রিটমেন্টের কথা চে’পে যান। অবাঞ্ছিত লোম আজও এক ‘গো’পন’ ক’র্ম।

উপরের এই কথা গুলো মেয়েরা মুখ ফুটে কখনো কোন পুরুষ কে বলতে পারেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *