অন্যান্য

চট্টগ্রামে একদিনে করোনায় আরও নতুন শনাক্ত ১২৪ জন, মৃত্যু ২

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ১২৪ জনের শনাক্ত হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ২১৪ জনে। এই দিনে মৃত্যু হয়েছে ২ জনের।

বুধবার (৩০ ডিসেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৬টি নমুনা পরীক্ষা করে ১৩ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ১৮ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৪টি নমুনা পরীক্ষা করে ৬ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৫টি নমুনা পরীক্ষা হয়। এতে পজেটিভ আসে ৩৯ জনের।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ১৫ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১১৯টি নমুনা পরীক্ষা করে ১৬ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ১১৬টি নমুনা পরীক্ষা করে ১০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।
জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭টি নমুনা পজেটিভ আসে।

অন্যদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৮টি নমুনা পরীক্ষা কারো শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করে মোট করোনা পজেটিভ পাওয়া গেছে ১২৪ জনের। এরমধ্যে ১০৫জন নগরীর এবং ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *