অন্যান্য

৭ দিনের মধ্যে পরীমণিকে মুক্তি না দিলে আন্দোলন

৭ দিনের মধ্যে পরীমণিকে মুক্তি না দিলে আন্দোলন।

মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে আলোচিত চিত্রনায়িকা পরীমণির মুক্তির দাবিতে।  এ মানববন্ধন অনুষ্ঠিত হয় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষুব্ধ নাগরিকজনের ব্যানারের মাধ্যমে। এতে বিশিষ্ট সাংবাদিক, সাহিত্যিক ও কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী লন্ডন থেকে একাত্মতা প্রকাশ করেন। জাসদ, চলচ্চিত্র, সংস্কৃতি অঙ্গনসহ সাধারণ মানুষও উপস্থিত ছিলেন। এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয় শনিবার (১৪ আগস্ট) বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে।

সমাবেশে বক্তারা বলেন, ‘সামান্য মাদক মামলায় একজন মানুষকে জামিন না দিয়ে দুইবার রিমান্ডে নেওয়া হয়েছে। যা অযৌক্তিক।

আমরা অতীতে দেখেছি মাদক মামলায় অনেকে জামিনে বেরিয়েছে, তাহলে তাকে কেন বারবার জামিন নামঞ্জুর করে রিমান্ডে নেওয়া হচ্ছে।’

বক্তারা আরও বলেন, ‘তিনি একজন শিল্পী, তার হেনস্তা মেনে নেওয়া যায় না। সরকার বিরোধী কোন কথা বলছি না আমরা। আমরা সরকারকে অনুরোধ করি, আমাদের পরিমণিকে ফিরিয়ে দিন। আবারও শুটিং সেটে তাকে দেখতে চাই আমরা। সাংস্কৃতিক সমাজকে নিয়ে বড় আন্দোলন গড়ে তোলা হবে যদি পরীমনিকে দ্রুত মুক্তি দেওয়া না হয়। শুধু পরীমণি নয়, আমরা সবাই নারী সমাজের পাশে দাঁড়াবো।’ এছাড়া ৭ দিনের মধ্যে পরীমণিকে মুক্তি না দেওয়া হলে আগামী ২১ আগস্ট সংগঠনটির নেতাকর্মীরা রাজধানীর শাহবাগে বিক্ষোভ কর্মসূচির ডাক দেন।

বিক্ষুব্ধ নাগরিকজনের আহ্বায়ক ও শ্রাবণ প্রকাশনীর স্বত্ত্বাধিকারী রবিন আহসান রণ’র সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য দেন উন্নয়নকর্মী মুশফিকা লাইজু, নির্মাতা রাশিদ পলাশ, নির্মাতা সংগীতা ঘোষ, প্রকাশক দেলোওয়ার হোসেন, যুব ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, গণজাগরণ মঞ্চের উদ্যোক্তা আকরামুল হক, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসাইন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শরিফুজ্জামান শরীফ প্রমুখ।

চিত্রনায়িকা পরীমণি দুই দফায় ছয় দিনের রিমান্ড শেষে বর্তমানে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

আরও সংবাদঃ ৭ দিনের মধ্যে পরীমণিকে মুক্তি না দিলে আন্দোলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *