বিনোদন

হাওয়া সিনেমা বন্ধে আইনি নোটিশ

মেজবাউর রহমান সুমন পরিচালিত সিনেমা হাওয়া চার সপ্তাহে পা দিয়েছে । সিনেমার একটি দৃশ্যে দেখা যায় শালিক আটকে রাখা হয়েছে এ নিয়ে বন্য প্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন লংঘনের অভিযোগ এনে সিনেমাটিন প্রদর্শন নিষিদ্ধে আইনি নোটিশ দেওয়া হয়েছে। সোমবার (২২ আগস্ট) সেন্সর বোর্ড বরাবরে এ নোটিশ দেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার হাসান শাহরিয়ার।

এর আগে ‘হাওয়া’ চলচ্চিত্রের প্রদর্শন বন্ধের দাবি করে পরিবেশবাদী ৩৩টি সংগঠন। তাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে সিনেমা হলে গিয়ে ‘হাওয়া’ দেখে বন অধিদফতরের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। গত ১১ আগস্ট রাজধানীর স্টার সিনেপ্লেক্সে দুপুর ২টার শোতে সিনেমাটি দেখেন ইউনিটের সদস্যরা।

সিনেমা দেখা শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বন অধিদফতরের ওয়াইল্ডলাইফ ইন্সপেক্টর অসীম মল্লিক বলেন, সিনেমাটি আমরা দেখেছি। এখানে একটি শালিক পাখি দেখানো হয়েছে। কিন্তু যেটা খাওয়া হয়েছে, সেটি আসলে শালিক পাখির মাংস কিনা, তার তদন্ত প্রতিবেদন অধিদফতরে পাঠাবো। এটি সত্যিকারের পাখি। বন্যপ্রাণী সংরক্ষণ নিরাপত্তা আইন এখানে লঙ্ঘন হয়েছে।

উল্লেখ্য, ‘হাওয়া’ সিনেমার পরিচালক মেজবাউর রহমান সুমনের বিরুদ্ধে মামলা করেছে বন বিভাগের বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিট। বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইন-২০১২ লংঘনের অভিযোগে গত বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলাটি করা হয়। সংস্থাটির বন্যপ্রাণী পরিদর্শক নারগিস সুলতানা মামলার বাদী হয়েছেন। মামলায় ২০ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়া হয়েছে বলে জানিয়েছেন বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের ওয়াইল্ডলাইফ পরিদর্শক অসীম মল্লিক।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *