অন্যান্য

হরতালের শেষ মুহূর্তে চালক-পুলিশ ও হরতাল সমর্থকদের হাতাহাতি

বাম গণতান্ত্রিক জোটের ডাকা হরতালের শেষ মুহূর্তে উত্তেজনা দেখা দিয়েছে। বৃহস্পতিবার (২৫ আগস্ট) বেলা ১১টার দিকে রাজধানীর পল্টন মোড়ে পুলিশসহ মোটরসাইকেল ও বাসচালক এবং হরতাল সমর্থকদের ধস্তাধস্তি হয়। দেখা গেছে, ব্যারিকেড ভেঙে সচিবালয়ের দিকে বাস ও কয়েকটি গাড়ি চলে গেলে প্রথমে হরতাল সমর্থকরা বাধা দেয়। এ সময় বাধা উপেক্ষা করে যেতে চাওয়া গাড়ি ভাংচুরের চেষ্টা চালায় তারা।

এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ, চালক ও হরতাল সমর্থকদের মধ্যে ধস্তাধস্তি হয়। পল্টন মোড় থেকে সচিবালয়ের দিকে এক কর্মকর্তার গাড়ি যেতে চাইলে হরতাল সমর্থকরা প্রথমে বাধা দেয়। পুলিশ তাদের ব্যারিকেড ভেঙে গাড়িটি পার করে দিতে চাইলে সমর্থকরা প্রথমে গাড়ি ভাংচুরের চেষ্টা চালায়। এ সময় উভয়ের মধ্যে বাকবিতণ্ডা ও ধস্তাধস্তির ঘটনা ঘটে। এর মধ্যে আরেকটি পরিবহন ব্যারিকেড ভেঙে গুলিস্তানের দিকে যেতে চাইলে ওই পরিবহনে ভাঙচুর চালায়।

জানালার কাচ ভেঙে পড়ে। তখন পুলিশ, চালক ও হরতাল সমর্থকদের মধ্যে আরেক দফা ধস্তাধস্তির ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েকজন হরতাল সমর্থক সামান্য আহত হয়েছেন।

এদিকে বেলা ১১টার পর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমানের গাড়ি বায়তুল মোকাররম মসজিদের সামনে দিয়ে পল্টন মোড়ে আসে। হরতালের সমর্থকরা এ সময় তার গাড়ি আটকে দেন। গাড়ির সঙ্গে থাকা দলীয় নেতাকর্মীরা যাওয়ার চেষ্টা করলে হরতাল সমর্থকদের সঙ্গে হাতাহাতি ও ধাক্কাধাক্কি হয়। তাৎক্ষণিকভাবে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে গতকাল রাত ১১টার দিকে হরতালের সমর্থনে মিছিল করার সময় ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীলসহ চার নেতাকর্মীকে গাড়ি ভাঙচুরের অভিযোগে আটক করে পুলিশ। বুধবার (২৪ আগস্ট) পুরানা পল্টনে সিপিবির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জোটের সমন্বয়ক রুহিন হোসেন প্রিন্স বলেন, সারা দেশের মানুষ এক দুর্বিষহ জীবনযাপন করছে।

আমরা ধারাবাহিক লড়াই-সংগ্রামের মধ্যে আছি, হরতাল আহ্বান করেছি। সারা দেশের মানুষ আমাদের কর্মসূচির প্রতি স্বতঃস্ফূর্ত সমর্থন ব্যক্ত করেছে। রুহিন হোসেন বলেন, বর্তমান সংকটে মানুষ বাঁচাতে দায়িত্বশীল আচরণ না করে সরকার নিত্যপণ্যের দাম বাড়িয়েই চলেছে।

সম্প্রতি মোটা চালসহ চালের দাম অস্বাভাবিকভাবে বেড়েছে। সয়াবিন তেলের দাম বাড়ানো হয়েছে। জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রভাবে সর্বত্র মূল্যবৃদ্ধি মানুষের জীবনকে একেবারেই অতিষ্ঠ করে তুলছে।

তিনি আরও জানান, হরতাল চলাকালীন সময়ে হাসপাতাল, জরুরি সেবাদানকারী যানবাহন, অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, লাশ বহনকারী গাড়ি, গণমাধ্যমের গাড়ি, ওষুধের দোকান, খাবার হোটেল হরতাল কর্মসূচির আওতার বাইরে থাকবে। সংবাদ সম্মেলন থেকে তিনি দেশবাসীকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ১২টা পর্যন্ত রাজপথে থেকে হরতাল সফল করার আহ্বান জানান।

এদিকে গতকাল সকালে রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনে এক সংবাদ সম্মেলনে হরতাল কর্মসূচি সফল করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানায় বাম গণতান্ত্রিক জোট। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন এই জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। এ সময় তিনি বলেন, সরকার দাবি বাস্তবায়ন না করলে আগামীতে আরও বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।

Selahaddin
HACKED BY ZYN3V4N / AYYILDIZ TİM TÜRKLERLE DOST OL DÜŞMAN OLMA!
https://t.me/pump_upp

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *