সড়ক দুর্ঘটনায় নিহত বাংলা সিনেমার চিত্রগ্রাহক জাহিদ হোসেন

বাইক দুর্ঘটনায় নাটক ওচিত্রগ্রাহক জাহিদ হোসেন টেলিফিল্মের তরুণ চিত্রগ্রাহক জাহিদ হোসাইন মারা গেছেন। আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোর ৬টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। মোটরবাইক চালিয়ে কক্সবাজার যাচ্ছিলেন তিনি। এ সময় তার শরীর থেকে পা আলাদা হয়ে যায়। তার মৃত্যুতে নাট্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

বিষয়টি নিশ্চিত করে পরিচালক জিয়াউল আলম বলেন, সকালে ঘুম থেকে উঠে একটা দুঃসংবাদ আসলো। আমাদের প্রিয় চিত্রগ্রাহক জাহিদ হোসেন বাইক চালিয়ে কক্সবাজার যাচ্ছিলেন। চকরিয়ার বানিয়াছড়ায় দুর্ঘটনায় তার মৃত্যু হলো। তিনি বলেন, আমার সঙ্গে তার এই মাসের ১৯-২০ তারিখে কাজ করার কথা ছিল। এভাবে এত তাড়াতাডি চলে গেলেন। এসব মৃত্যু মেনে নেওয়া যায় না। জাহিদের সঙ্গে ভ্রমণসঙ্গী হিসেবে নাঈম ফুয়াদ নামে আরেকজন সিনেমাটোগ্রাফার ছিলেন। তিনি সুস্থ রয়েছেন।

নাটক-টেলিফিল্মে চিত্রগ্রাহক হিসেবে ভালো কাজ করতেন জাহিদ হোসেন। তার ঝুলিতে রয়েছে তারকাবহুল ও বড় বাজেটের সব কাজ। একটি ছবি পোস্ট করে ‘বড় ছেলে’খ্যাত পরিচালক মিজানুর রহমান আরিয়ান লিখেন, ‘তিনবার আসলাম, কিছুই লিখতে পারলাম না। এবারো পারলাম না।’ অভিনেত্রী মনিরা মিঠু লিখেছেন, ‘আমাদের সবার প্রিয় সিনেমাটোগ্রাফার জাহিদ হোসেন সড়ক দুর্ঘটনায় মারা গেছেন, স্তব্ধ হয়ে গেলাম। এ কেমন চলে যাওয়া?’ তা ছাড়া অভিনেতা তৌসিফ মাহবুব, ইরফান সাজ্জাদ, সালহা খানম নাদিয়াসহ অনেকে ফেসবুকে শোক প্রকাশ করেছেন।

চিত্রগ্রাহক হিসেবে জাহিদ হোসেনের উল্লেখযোগ্য নাটক-টেলিফিল্ম হলো—সুইপার ম্যান, পেয়িং গোস্ট, ভালোবাসার কারাগার, গ্রেট গার্লফ্রেন্ড, এখানে দুজন, ও আমার বোন না, চিরকুট ও নীল শাড়ি, অন্তর্দহন, এখানেই শেষ নয় প্রভৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *