অন্যান্য

সেহেরি-তারাবিতে বিদ্যুতের সঙ্কট হবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দিনের যে সময় বিদ্যুতের তেমন প্রয়োজন নেই, সে সময় সহনীয় পর্যায়ের লোডশেডিং দেয়া হলে সেহেরি ও তারাবির সময় বিদ্যুতের সঙ্কট থাকবে না।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সংসদে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। সংসদে প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন ছিল, রমজানে তারাবি ও সেহরিতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিত করা সম্ভব কি না?

এই প্রশ্নের উত্তরে সরকারপ্রধান আরও বলেন, মাঝে মাঝে লোডশেডিং থাকা ভালো, তাহলে মানুষ অতীত ইতিহাস ভুলবে না।

তিনি আরও বলেন, বিদ্যুৎ উৎপাদন করতে অনেক টাকা খরচ করতে হয়। তবে ভর্তুকি মূল্যে বিদ্যুৎ সরবরাহ করা হয়ে থাকে। কিন্তু বর্তমানে বিশ্বব্যাপী তেল ও এলএনজিসহ সবকিছুর দাম বেড়ে গেছে।

আরেক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার সব ধরনের পদক্ষেপ নিচ্ছে। খুব শিগগিরই মূল্যস্ফীতি কমে আসবে। অবৈধভাবে পণ্য মজুদ বা সিন্ডিকেট করে দাম বাড়ানো হলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

শেখ হাসিনা বলেন, রমজান মাস সংযমের মাস। এই মাসে সবাইকে পরিমিতভাবে জীবনযাপন করতে হবে। এ সময় গুজবে কান না দেয়ার পরামর্শ দেন তিনি। তাহলে গুজব ছড়িয়ে কেউ সুবিধা করতে পারবে না মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

সরকারের পাশাপাশি সাধারণ জনগণকেও সচেতন হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। বলেছেন, বহু পণ্য আমদানি করতে হয়। এই পরনির্ভরশীলতা কাটিয়ে উঠতে উৎপাদন বাড়াতে হবে। প্রতিটি দোকানে পণ্যের দামের তালিকা টানানোর নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *