সুন্দরবনে কুমিরের সাথে যুদ্ধ করে বেঁচে ফিরল কলেজছাত্র

সুন্দরবনের একটি খালে গোসল করতে নেমে খুলনার এক কলেজছাত্র কুমিরের আক্রমণে পড়ে লড়াই করে বেঁচেছেন। সুন্দরবনের ঢাংমারী খালে মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে গোসল করতে নামলে একটি কুমির ওই যুবককে আক্রমণ করে। এরপর ঐ যুবক অনেক হাতাহাতি ও চোখে আঙুল দিয়ে কুমিরটিকে কোনভাবে দুর্বল করে প্রাণে বেঁচে ফিরেন। আক্রমণের শিকার হওয়া ওই কলেজ ছাত্রের নাম রাজু হাওলাদার।

কুমিরের সাথে যুদ্ধ করা ঐ যুবক খুলনার একটি শিক্ষা প্রতিষ্ঠানে স্নাতকের (সম্মান) শিক্ষার্থী এবং খুলনার দাকোপ উপজেলার বানীশান্তা ইউনিয়নের পূর্বসুন্দরবন সংলগ্ন ঢাংমারী এলাকার খ্রিস্টান পাড়ার নজির হাওলাদারের ছেলে।

পূর্বসুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের ঢাংমারী স্টেশন কর্মকর্তা মো. সাইফুল বারী জানান, দুপুরে রাজু হাওলাদার সুন্দরবনের ঢাংমারী খালে গোসল করতে নামেন। খালে নামা মাত্রই হঠাৎ একটি কুমির তার ওপর আক্রমণ করে।

রাজুর ডানপায়ের হাঁটুর উপরের দিকে কামড়ে ধরে কুমিরটি।

রাজুর বরাতে তিনি বলেন, ওই সময় রাজু কুমিরটির সঙ্গে অনেক ধস্তাধস্তি করেন এবং কোনকিছু বুজতে না পেরে এক পর্যায়ে কুমিরের চোখে আঙুল ঢুকিয়ে দেন। চোখে আঘাত পাওয়া মাত্রই কুমিরটি কামড় ছেড়ে দিয়ে চলে যায়। সাইফুল বলেন, এরপর রাজু উপরে উঠে এলে তার পায়ের ক্ষত স্থানে চিকিৎসা দেওয়া হয়। তিনি এখন সুস্থ এবং বাড়িতে আছেন।

তবে ঐ সময় পানি কম ছিল খালে ভাটা থাকায়; ভরা জোয়ার থাকলে কুমির কামড়ে ধরে পানির গভীরে নিয়ে গেলে ঐ কলেজ ছাত্রের বাঁচার সম্ভাবনা থাকত না বলে জানান তিনি।

Leave a Comment