অন্যান্য

সাতকানিয়ায় বন্যহাতির আক্রমণে টমটম চালক নিহত

সাতকানিয়ায় খাদ্যের সন্ধানে লোকালয়ে নেমে আসা বন্যহাতির আক্রমণে নেছার আহমদ (৫৩) নামে এক টমটম চালক নিহত। একই ঘটনায় নিত্য লাল দাশ বাঁচা (৬৫) নামে বৃদ্ধ আহত হয়।

রবিবার (৬ ডিসেম্বর) রাত পৌনে ৮টার দিকে উপজেলার বাজালিয়া-ধর্মপুর ইউনিয়নের সীমান্ত এলাকা পশ্চিম বাজালিয়া মোনায়েম মসজিদের সামনে ও ধর্মপুর বিশ্বের হাট দাশ পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রবিবার রাত পৌনে ৮টার দিকে ‍উপজেলার পশ্চিম বাজালিয়া মোনায়েম মসজিদের সামনে নেছার আহমদ নিজের টমটমে বৈদ্যুতিক চার্জে লাগিয়ে বাড়ি ফিরছিল। এ সময় হঠাৎ করে পাহাড় থেকে নেমে আসা একটি হাতি তাকে শুঁড় দিয়ে ঝাপটে ধরে পা দিয়ে পিষ্ট করে চলে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কেরানীহাট আশ-শেফা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে বাজালিয়ার বড়দুয়ারার ফরেস্টার বিট কাম চেক স্টেশন অফিসার সিকদার আতিকুর রহমান বলেন, ঘটনাস্থলে গিয়ে জানতে পারি পাহাড় থেকে সন্ধ্যার আগে ৪-৫টি হাতি উপজেলার বাজালিয়া-ধর্মপুর এলাকায় আসে। এদের মধ্যে একটি হাতি এক টমটম চালককে পিষ্ট করে নিহত ও শুঁড় দিয়ে আঘাত করে এক বৃদ্ধকে গুরুতর আহত করে। বিধি মোতাবেক বন বিভাগের পক্ষ থেকে নিহত ও আহতের ক্ষতিপূরণ দেয়া হবে।

সাতকানিয়া থানার ওসি আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। হাতির আক্রমণে নিহত হওয়ার কারণে পরিবার বিনা ময়নাতদন্তের আবেদন করলে দাফনের জন্য লাশ তাদের দিয়ে দেয়া হবে।

ইউএনও আবদুস সালাম চৌধুরী বলেন, খবর পেয়ে বনবিভাগ ও পুলিশকে জানিয়েছি। আমিও ঘটনাস্থলে যাচ্ছি। নিহত ও আহতদের ক্ষতিপূরণ বনবিভাগের নিয়ম অনুযায়ী দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *