অন্যান্য

শ্রমিকদের ফেরাতে লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে: বিআইডব্লিউটিএ


শ্রমিকদের ফেরাতে লঞ্চ চলাচলের সময় বাড়ানো হয়েছে: বিআইডব্লিউটিএ।

আজ রোববার (১ আগস্ট) থেকে কঠোর বিধিনিষেধের মধ্যে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দিয়েছে সরকার।
এই ঘোষণার পর গতকাল শনিবার ঢাকামুখী মানুষের ঢল নামে। ঈদে বাড়ি গিয়ে কঠোর বিধিনিষেধে আটকে পড়া শ্রমিকরা গণপরিবহন বন্ধ থাকায় কাজে যোগ দিতে ঝুঁকি নিয়ে কর্মস্থলে ফিরতে যে যেভাবে পারেন রওনা দেন।

এর আগে গতকাল রংপুরে শ্রমিকদের আন্দোলনের মুখে পড়ে সাময়িক সময়ের জন্য লঞ্চ ও কিছু বাস চালু করা হয়। কিন্তু শ্রমিকদের সংখ্যার তুলনায় সময় কম হওয়ায় আজ আবার নতুন করে লঞ্চের সময় বাড়ানো হয়েছে।

পোশাক কারখানাসহ রপ্তানিমুখী শিল্প-কারখানায় কাজে যোগ দিতে শ্রমিকদের পরিবহনের জন্য লঞ্চ চলাচলের সময় আগামীকাল সকাল ৬টা পর্ন্ত বাড়ানো হয়েছে। তবে তারপরও লঞ্চ চলাচল অব্যাহত থাকবে কিনা সে বিষয়ে এখনও স্পষ্ট করে কিছু বলা হয়নি।

বিআইডব্লিউটিএ’র কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার বলেন, শ্রমিকদের চাপের কারণে লঞ্চ চলাচলের সময় আগামীকাল ৬ টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) মুহাম্মদ রফিকুল ইসলাম বলেন, ‘লঞ্চ চলাচল অব্যাহত থাকবে, এমন একটি নির্দেশনা আমরা পেয়েছি। অনেক যাত্রী, সরকার যে উদ্দেশ্যে লঞ্চ চলাচল খুলে দিয়েছে সেটা ১২টার মধ্যে পূরণ হবে না। সেজন্য সময় বাড়ানো হয়েছে।’

উল্লেখ্য, বিধিনিষেধে সব ধরনের গণপরিবহন, সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাখলেও এখন রপ্তানিমুখী শিল্প-কারখানাকেও বিধিনিষেধের আওতার বাইরে রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *