লকডাউনঃ মাছের ড্রামের ভেতরে করে যাত্রী নিচ্ছে পিকআপ

লকডাউনঃ মাছের ড্রামের ভেতরে করে যাত্রী নিচ্ছে পিকআপ

আজ ঈদ পরবর্তী কঠোর লকডাউনের ১ম দিন। ১ম দিন থেকে কঠোর আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানিয়েছেন, ঈদ পরবর্তী লকডাউন আগের লকডাউন থেকে বেশী কঠিন হবে। এসময় গার্মেন্টস সহ সকল কলকারখানা বন্ধ থাকবে।

এদিকে আজ থেকে লকডাউন শুরু হওয়ায় কর্মস্থলে আসা মানুষগুলো পড়েছে চরম বিপাকে। যে যেভাবে পারছে গন্তব্য স্থলে পৌছাতে চেষ্টা করছে। যাত্রীবাহি বাসগুলো যাত্রীর চাপ নিতে পারছেনা। এদিকে দ্রুত যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে গিয়ে দূর্ঘটনার শিকার হচ্ছে কিছু পরিবহন।

এবার ঈদের একদিন পরে লকডাউন শুরু হওয়ায় পরিবহনের তুলনায় যাত্রী বেশী। তাই ছেলে সন্তান নিয়ে যাত্রা পথেই পড়ছে হচ্ছে বিভিন্ন সমস্যায়।

অপরদিকে অনেকে বাড়ি থেকে গন্তব্যে পৌঁছাতে বাস না পেয়ে পিকআপ, ট্রাকে করে রওয়ানা দিয়েছে। উত্তর এবং দক্ষিণ দিকের যাত্রীগন ঢাকায় পৌছানোর আগেই শুরু হয়ে যায় কঠোর লকডাউন, ফলে অনেকে প্রশাসনকে ফাঁকি দিয়ে চলাচলের চেষ্টা করছে। কেউ সফল হলেও অনেকে ধরা পড়ে পুলিশের জালে।

এদিকে ঢাকা- ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর এলাকায় চেক পোস্ট বসিয়ে তল্লাশি চালাচ্ছে পুলিশ। এসময় একটি পিকআপ সন্দেহ হলে পিকআপটি থামিয়ে তল্লাশি চালায় পুলিশ। এসময় দেখা যায় পিকআপের ভিতরে থাকে মাছের ড্রামের ভিতরে যাত্রী ডুকিয়ে তাদের পার করা হচ্ছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল হোসেন বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের রাজেন্দ্রপুর চৌরাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়ে গাড়ি তল্লাশি করছিলো। তখন ঢাকা থেকে ময়মনসিংহগামী একটি ট্রাক সন্দেহ হলে তা থামিয়ে তল্লাশি করা হয়। এসময় ট্রাকে থাকা মাছের ড্রামের ভেতর থেকে ১০ যাত্রীকে উদ্ধার করা হয়। পরে যাত্রীদের নামিয়ে দিয়ে গাড়ির চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়।

Leave a Comment