রেড জোনে চট্টগ্রামের ৯ উপজেলা

চট্টগ্রামের ১৪ উপজেলার মধ্যে ৯ উপজেলাই পড়েছে রেড জোনে। এছাড়া, হলুদ জোনে ৩ টি এবং সবুজ জোনে ২ টি উপজেলা রয়েছে।

রবিবার (১৪ জুন) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে একটি তালিকা প্রকাশিত হয়। প্রকাশিত তালিকায় দেখা যায়, হাটহাজারী, পটিয়া, সীতাকুণ্ড, আনোয়ারা, বাঁশখালী, চন্দনাইশ, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, রাউজান উপজেলাকে লাল জোন চিহ্নিত করা হয়েছে। অন্যদিকে, সাতকানিয়া লোহাগাড়া, ফটিকছড়ি হলুদ জোন এবং মিরসরাই ও সন্দ্বীপকে সবুজ তালিকায় রয়েছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ‘আমরা রেডজোন ঘোষিত উপজেলাগুলোর প্রশাসনকে এ বিষয়ে জানিয়ে দিয়েছি। পর্যায়ক্রমে উপজেলাগুলোকে লকডাউনের আওতায় আনা হবে। তবে এখনও পর্যন্ত সরকার থেকে কোন নির্দেশনা আসে নি।’

প্রসঙ্গতঃ করোনা প্রতিরোধে গঠিত কেন্দ্রীয় টেকনিক্যাল কমিটির সভায় দেশের বিভিন্ন এলাকার পাশাপাশি চট্টগ্রাম সিটি করপোরেশনের ১০টি ওয়ার্ডকে রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে।

এগুলো হলো, ৩৭ নম্বর মধ্যম হলিশহর ও ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর ওয়ার্ড, ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর ওয়ার্ড, ১০ নম্বর উত্তর কাট্টলি ওয়ার্ড, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড, ২০ নম্বর দেওয়ানবাজার, ২১ নম্বর জামালখান ও ২২ নম্বর এনায়েত বাজার ওয়ার্ড, ১৪ নম্বর লালখান বাজার ওয়ার্ড এবং ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ড।

Leave a Comment