ভোটে নির্বাচিত হয়ে ২৫০ ডেকচি বিরিয়ানি খাওয়ালেন চেয়ারম্যান

ঢাকার ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন প্রায় ২৭ হাজার মানুষের অংশগ্রহণে গণভোজ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। গণভোজে ২৫০ ডেকচি বিরিয়ানি রান্না করা হয় ১০টি গরু দিয়ে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমেদ গণভোজের উদ্বোধন করেন। গতকাল শনিবার (১ জানুয়ারি) সোমভাগ ইউনিয়নের দেপাশাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই বিশাল গণভোজের আয়োজন করা হয়।

এ সময় তিনি বলেন, নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক আওলাদ ধামরাইয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ ধরনের আয়োজন কেউ করেছে বলে মনেও হয় না। অতীতে এত মানুষের মিলনমেলা চোখে পড়েনি। যেখানে দলমত নির্বিশেষে মানুষ একত্রিত হয়ে জনসমুদ্রে পরিণত করেছে।

চেয়ারম্যান হিসেবে নির্বাচন করে পরাজিত হয়ে রাস্তার ইট মসজিদের টিন উঠিয়ে নিয়ে যাওয়ার মত ঘটনাও রয়েছে। কিন্তু নির্বাচিত হয়ে ১০টি গরু জবাই করে গণভোজের আয়োজন এটাই প্রথম বলে মনে করছে ধামরাইবাসী।

জানা গেছে, বিশাল এই আয়োজনে নারী-পুরুষ মিলিয়ে ৯০ জন বাবুর্চি রান্নার কাজ করেন এবং ১০টি গরু জবাই ও মাংস তৈরিতে প্রায় ৫০ জন কসাই কাজ করেন। দেপাশাই খেলার মাঠ ও ঈদগাহ মাঠে একসঙ্গে ৫ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা করা হয়। দূর থেকে আসা লোকজনের জন্য গাড়ির ব্যবস্থাও করা হয়েছিল এই আয়োজনে।

নবনির্বাচিত চেয়ারম্যান প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন বলেন, কিছু ভোটের ব্যবধানে আমার বাবা অতীতে চেয়ারম্যান পদে নির্বাচন করে হেরে যান। বাবার স্বপ্ন পূরণে নির্বাচনে অংশ গ্রহণ করে আমি নির্বাচিত হয়েছি। জনগণের ভোটে আমি নির্বাচিত হয়েছি। তাদের ভোটে যে সম্মান আমি পেয়েছি তাতে এই আয়োজন তাদের জন্য কিছুই না। তাদের কাছে আমি চিরঋণীই থাকব। আমি আমার ইউনিয়নের এমন উন্নয়ন করতে চাই যেন তা কয়েক প্রজন্মের মুখে মুখে দীর্ঘদিন থাকে। আমি সবার দোয়া ও সহযোগিতা চাই।

এলাকাবাসী বলেন, চেয়ারম্যান হিসেবে নয়, একজন মানুষ হিসেবে আওলাদ হোসেন বড় মনের মানুষ। তাকে আমরা চেয়ারম্যান হিসেবে পেয়ে ধন্য। ধামরাইয়ে একসঙ্গে এতো লোক কখনও খায়নি। সারাদেশেও খেয়েছে কিনা আমাদের সন্দেহ হয়।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর অনুষ্ঠিত দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী প্রভাষক মোহাম্মদ আওলাদ হোসেন নৌকা প্রতীকের প্রার্থী আজহার আলীকে হারিয়ে জয়লাভ করেন।

Leave a Comment