বিয়ের সময় কাবিনের টাকা চাওয়া বড় ধরনের ব্ল্যাকমেইল

বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী আসিফ আকবর। সম্প্রতি তিনি তার ছেলেকে বিয়ে করিয়েছেন। আসিফের ছেলের শ্বশুর বাড়ি গোপালগঞ্জ। রাজধানীর একটি চাইনিজ রেস্টুরেন্ট ে ছেলের বিবাহ অনুষ্ঠান সম্পন্ন করেন। গতকাল আসিফ আকবর তার ফেসবুক পেজে একটি পোস্ট করেন, যেখানে তিনি লেখেন বিয়ের কাবিন এর সময় অর্থ চাওয়া এক ধরনের মারাত্মক ব্ল্যাকমেইল। তিনি বলেন, বিয়ের সময় কাবিনের অর্থ চাওয়ায় অনেক ছেলের সময় মত বিয়ে করতে পারে না। তারা যুবক থেকে বৃদ্ধ হয়ে যায় কাবিনের টাকার ভয়ে।

তিনি বলেন, মেয়ে পক্ষ থেকে জীবনের নিরাপত্তার জন্য মূলত কাবিন এর অর্থ চাওয়া হয়, কিন্তু সম্পর্ক অর্থের বিনিময়ে হয় না, সম্পর্ক হয় মূলত ভালোবাসার ভিত্তিতে। সংসার জীবনে একটু ঝামেলা হলেই অনেক সময় স্ত্রীর পক্ষ থেকে স্বামীকে মামলা বা বিভিন্ন ধরনের হুমকি দেওয়া হয়।

এসব বিষয় সাধারণত সমাজ থেকে শুরু করে আদালত পর্যন্ত গড়িয়ে পড়ে। ইসলাম ধর্মের রীতি অনুসারে ছেলের সামর্থ্য অনুযায়ী কাবিন এর টাকা প্রদান করা উচিত কিন্তু আমরা ধর্মের নিয়ম না মেনে সামাজিক প্রচলিত নিয়ম অনুসরণ করি। আসিফ আকবরের এই পোস্টে ইতিবাচক এবং নেতিবাচক বিভিন্ন ধরনের কমেন্ট হয় যেখানে অনেকে মেয়ে পক্ষের কাবিন এর অর্থের পক্ষে কথা বলতে দেখা যায়।

আমি শিওর, বিয়ের মাধ্যমে শ্বাশত সম্পর্কের সৃষ্টি হয়। লেনদেন শুধু ঝামেলাই সৃষ্টি করে, অনন্ত ভালবাসার জায়গায় হিসেব নিকেশ ঢুকে যায়। চাপ সৃষ্টি আর নয়, ভালবাসা খুঁজুন। আমার পরিবারের সর্বোচ্চ নিয়ন্ত্রক বেগম সালমা আসিফ নিজেই একজন অনন্য উদাহরন। যিনি আমার আমার সারা জীবনের হিস্যা, তাঁর সাথে লেনদেন বড্ড বেমানান। ভালবাসা অবিরাম।

Leave a Comment