‘বাতিলের খাতা থেকে বিশ্বকাপের আলোচনায় ”মাহমুদউল্লাহ;

মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়ে কম নাটক হয়নি। গত বছরের মার্চের পর দলে জায়গা হারিয়েছেন। দলে ফিরতে অক্টোবর পর্যন্ত নিরলস চেষ্টা করে ঘাম ঝরিয়েছেন।

সদ্য শেষ হওয়া বিপিএলে দুর্দান্ত পারফর্ম করেছেন। বরিশালের প্রথম শিরোপা জয়ে রেখেছেন অবদান। বিপিএল শেষে গতকাল সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকার বিপক্ষে শুরু হয়েছে টি-টোয়েন্টি সিরিজ।

✨সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ হারলেও দুর্দান্ত পারফরম্যান্স করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও জাকের আলি। দুজনেই করেছেন ফিফটি। মাহমুদউল্লাহ ৩১ বলে দুই চার আর ৪টি ছক্কার সাহায্যে ৫৪ রান করে ফেরেন। ৩৪ বলে ৬৮ রান করেন জাকের আলি।

দল থেকে বাদ পড়ার পর রিয়াদের স্ট্রাইক রেট, ফিটনেস, ফিল্ডিং, অতিরিক্ত ডট বল খেলা, রার্নিং বিট্যুইন দ্য উইকেট– এ ইস্যুগুলো নিয়ে কথা কম হয়নি। অথচ সব সমালোচনাকে পেছনে ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দুর্দান্ত ফর্মে রয়েছেন রিয়াদ।

✨গতকাল ৫৫০ দিন পর ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টিতে মাঠে নেমেছেন। নেমেই ৩১ বলে ৫৪ রান। নামের পাশে দুই চার আর চার ছক্কা। দলের ব্যাটিং বিপর্যয়ে যেভাবে ব্যাট চালিয়েছেন তাতে চারদিক থেকেই স্বাভাবিকভাবেই বাহবা পাচ্ছেন। এতদিন পর ফেরায় এমন একটা ইনিংস যে খুবই দরকার ছিল।

✨টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রিয়াদের এমন প্রত্যাবর্তন টাইগারদের জন্য নিঃসন্দেহে অনেক বেশি স্বস্তির।

Leave a Comment