বিনোদন

বলিউডে নওয়াজ সিদ্দিকীর বিপরীতে জয়া আহসান

বলিউডে নওয়াজ সিদ্দিকীর বিপরীতে জয়া আহসান। বেশ কয়েক বছর ধরে বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী কলকাতা মাতিয়ে চলেছেন।ঢালিউডের মতো টালিউডেও তিনি সমান জনপ্রিয়। 

এবার বলিউডে ঘাঁটি গাড়তে চলেছেন জয়া। বলিউডে জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের অভিষেক হতে যাচ্ছে। বলিউডে তার অভিষেক হচ্ছে নির্মাতা সায়ন্তন মুখার্জির একটি হিন্দি ওয়েব সিরিজ দিয়ে।

সবচাইতে চমকপ্রদ তথ্য হলো, এ ওয়েব সিরিজে তিনি বলিউডের খ্যাতিমান অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকীর বিপরীতে অভিনয় করবেন। 

এসব তথ্য নিশ্চিত করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা।

১৯৬৭ সালের নকশালবাড়ি আন্দোলন ঘিরে এ সিনেমার ঘটনা আবর্তিত বলে সংবাদমাধ্যমটি জানিয়েছে।

ওই সময়ের বিতর্কিত পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর লেখা ‘সাদা আমি কালো আমি’ উপন্যাস অবলম্বনে সায়ন্তন মুখার্জি সিনেমাটি নির্মাণ করছেন। সিনেমায় নওয়াজ সিদ্দিকী চারু মজুমদারে ভূমিকায় অভিনয় করবেন। আর তার স্ত্রী লীলা মজুমদারের ভূমিকায় জয়া থাকবেন। আর পুলিশ অফিসার রুণু গুহ নিয়োগীর চরিত্রে দেখা যাবে রণিত রায়কে। এছাড়া তৎকালীন মুখ্যমন্ত্রী প্রয়াত সিদ্ধার্থ শঙ্কর রায়ের ভূমিকায় শক্তিমান অভিনেতা সব্যসাচী চক্রবর্তীকে দেখা যাবে।

নির্মাতা সায়ন্তন মুখার্জি জানিয়েছেন, সিনেমায় জ্যোতি বসুর চরিত্রে বলিউডের বর্ষীয়ান অভিনেতা পরেশ রাওয়াল অথবা বোমান ইরানিকে দেখা যেতে পারে।

এই ওয়েব সিরিজ ব্যাপক আয়োজনে নির্মিত হবে। এটি তৈরি হবে বাংলা, হিন্দি, ইংরেজি তিনটি ভাষায়। সিনেমার চিত্রায়ন হবে কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশ, চীন ও রাশিয়াতে।

এ বিষয়ে সায়ন্তন বলেন, ‘ সময় এসেছে পশ্চিমবঙ্গের আন্দোলনের ইতিহাসও তুলে ধরার। সেই জায়গা থেকেই আমার এই উপন্যাস নির্বাচন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *