ফেনী

ফেনী জেনারেল হাসপাতালে দর্শনার্থী পাস কার্ডের উদ্বোধন

ফেনী প্রতিনিধি: দর্শনার্থী পরিচয়ে বহিরাগতদের ঠেকাতে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক জেনারেল হাসপাতালে দর্শনার্থী পাস কার্ডের শুভ উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। মঙ্গলবার সকালে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাস কার্ডের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ফেনী সিভিল সার্জন ও হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডাঃ মো. নিয়াতুজ্জামান, রেসিডেন্ট আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু তাহের ভূঞা, সাংবাদিক সহ বিভিন্ন কর্মকর্তাগণ।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, এ ব্যবস্থা চালুর সুবাদে হাসপাতালে বহিরাগত, দালাল ও অযাচিত দর্শনার্থীর ভিড় কমবে। জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক ২৫০ শয্যা বিশিষ্ঠ ফেনী জেনারেল হাসপাতালে পরীক্ষামূলকভাবে গত বুধবার থেকে দর্শনার্থী কার্ড চালু করা হয়। এ ব্যবস্থার সুবিধা ও সমস্যার বিশ্লেষণ করে মঙ্গলবার (১৪ জানুয়ারি) আনুষ্ঠানকিভাবে তা চালু করা হয়।

ফেনী জেনারেল হাসপাতালের রেসিডেন্ট মেডিকেল অফিসার আবু তাহের পাটোয়ারী জানান, রোগী ভর্তি হওয়ার সময় সঙ্গে একজন দর্শনার্থী ১০০ টাকা জামানতের বিনিময়ে কার্ডটি পেয়ে থাকবেন। পরে হাসপাতাল ত্যাগের সময় কার্ড ফেরত দিয়ে তিনি তার জমাকৃত টাকা ফেরত নিয়ে যাবেন। এটি চালুর ফলে হাসপাতালে বহিরাগত কোনো ব্যক্তি প্রবেশ করতে পারবে না।

এছাড়া ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধি, হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের দালাল এবং ফার্মেসি কর্মচারীদের প্রবেশও ঠেকানো যাবে। এতে করে চিকিৎসক, নার্স ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী কাজে মনোযোগী হবেন এবং সেবার মান বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *