ফেনী আল বারাকা হাসপাতালের কার্যক্রম স্থগিতের নির্দেশ, ৫ হাজার টাকা অর্থদন্ড, চেম্বার সিলগালা

ফেনী আল বারাকা হাসপাতালের কার্যক্রম স্থগিতের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একই সাথে ৫ হাজার টাকা অর্থদন্ডের পাশাপাশি চেম্বার সিলগালা করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. মনিরুজ্জামান। বার নানা অনিয়ম আর অভিযোগে অভিযুক্ত হওয়ায় বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের আল বারাকা হাসপাতালের কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধের নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান জানান, চিকিৎসকের ভিজিট ফির তালিকা প্রদর্শিত না থাকায় ডাক্তার ফাহমিদা ইয়াসমিন, ডাক্তার মাহফুজুর রহমানের চেম্বারসহ হাসপাতালের রেডিওগ্রাফি রুম ও ম্যানিজিং ডিরেক্টরের রুম সিলগালা করা হয়। এছাড়া ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে অভিযানের সময়টি টের পেয়ে হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর সহ অন্যান্য কর্মকর্তারা পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালতের পক্ষ থেকে বার বার ফোন দিয়েও হাসপাতালের এমডি মো. হেলাল উদ্দিন হাজির হয়নি।

মো. মনিরুজ্জামান আরো বলেন, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত হাসপাতালে নতুন ভর্তি নেওয়ার ব্যাপারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। অভিযোগ করা ভুক্তভোগীদের অভিযোগ নিষ্পত্তির পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, আল বারাকা হাসপাতালটির বিরুদ্ধে এযাবৎকালে ভুল চিকিৎসায় রোগী মৃত্যু সহ বেশ কয়েকটি অভিযোগ উঠে। গত মে মাসে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যুর ঘটনা ঘটে, ঘটনা ধামাচাপা দেওয়ার জন্যে হাসপাতাল কর্তৃপক্ষ তড়িঘড়ি করে লাশ হাসপাতাল থেকে নিয়ে যেতে বাধ্য করে বলে অভিযোগ রয়েছে। এই ঘটনায় স্বাস্থ্য বিভাগ তদন্ত কমিটি গঠন করলেও তার প্রতিবেদন এখন পর্যন্ত পাওয়া যায়নি।

এদিকে নার্স দিয়ে প্রসূতির অস্ত্রোপচার করে পায়ুপথ কেটে ফেলার গুরুতর অভিযোগ উঠে। গত ৯ নভেম্বর রোগীর স্বজন সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ করলে সিভিল সার্জন অফিস থেকে ২ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ৭ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়।

Leave a Comment