ফেনী

ফেনীর প্রস্তা‌বিত কল‌ম্বিয়া হাসপাতা‌লে ক‌রোনা আক্রান্ত‌দের আই‌সো‌লেশন সেন্টার হ‌চ্ছে

নোভেল করোনাভাইরাস তথা কোভিড-১৯ এ আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের তৈরি কলম্বিয়া হাসপাতাল দিতে আগ্রহ প্রকাশ করেছেন ফেনী ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুস সাত্তার। ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে নকশী প্রপার্টিজের ৫ম ও ৬ষ্ঠ তলায় অত্যাধুনিক হাসপাতাল নির্মাণ করছেন। যার আয়তন ৪৪ হাজার বর্গফুট। এর মধ্যে ৫ম তলায় ৩০টি বেড সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। কাঠামো তৈরি করা হয়েছে ২০টি আইসিইউ শয্যার।

আজ বুধবার সকালে ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এর নেতৃত্বে পাঁচ সদস্যের একটি দল হাসপাতালটি পরিদর্শন করেছেন।

জানা গেছে, বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে প্রাণ হারিয়েছেন সোয়া এক লাখেরও বে‌শি মানুষ। আক্রান্ত হয়েছেন ২০ লাখ। বাংলাদেশেও ব্যাপক আকারে ছড়িয়েছে এই ভাইরাস। এরইমধ্যে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। মৃ তের সংখ্যা অর্ধশতাধিক। প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। উচ্চ ঝুঁকিতে আছে ফেনীও। দেশের এমন ক্রান্তিলগ্নে নিজের নির্মানাধীন হাসপাতাল দিয়ে সরকারের পাশে দাঁড়াতে চান ফেনীর এই মহান লোকটি।

ফেনীতে ডায়বেটিস হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল, ফেনী ইউনিভার্সিটিসহ অনেক প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা জনাব সাত্তার।

করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসার জন্য নিজের তৈরি হাসপাতাল দিতে আগ্রহ প্রকাশ করে বলেন, “নোভেল করোনাভাইরাস মোকাবিলায় সরকার সর্বোচ্চ চেষ্টা করছে। তবে সরকারের একার পক্ষে এটি মোকাবেলা করা সম্ভব নয়। এইজন্য সবাইকে সচেতন হতে হবে। সামর্থ্য অনুযায়ী সবাইকে এগিয়ে আসতে হবে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *