ফেনী

ফেনীতে শনিবার এক দিনে চিকিৎসক-পুলিশ সহ ৩১ জনের করোনা শনাক্ত

ফেনীতে শনিবার একদিনে ৩১ জনের শনাক্ত হয়েছে। জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এদের মধ্যে একজন চিকিৎসক ও একজন পুলিশ সদস্য রয়েছেন। এনিয়ে জেলায় ৬১ জন আক্রান্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের নির্ভরযোগ্য সূত্র জানায়, আজ রাতে চট্টগ্রামের বিআইটিআইডি থেকে ১০ জনের নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে। এদের মধ্যে একজন ফুলগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও একজন স্বাস্থ্যকর্মী, দাগনভূঞা থানার পুলিশ সদস্য রয়েছেন।

অপর ৭ জনের মধ্যে ফেনী শহরের বনানীপাড়া, আলীম উদ্দিন রোড, পাঁচগাছিয়া ইউনিয়নের বিজয়সিংজ এলাকা, সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের ১ জন ও বাকী ৩ জন একই উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের বাসিন্দা। একইদিন রাতে নতুন করে আরও ২১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ছেন। এদের মধ্যে ১১ জন স্বাস্থ্য বিভাগের ও ২ জন পুলিশ সদস্য রয়েছেন। আক্রান্তদের মধ্যে নারী-শিশু সহ সববয়সী রয়েছেন।

জেলার সদর উপজেলায় ২২ জন, পরশুরামে ৪ জন, ছাগলনাইয়ায় ১৩ জন, দাগনভূঞায় ৯ জন, সোনাগাজী উপজেলায় ৬ জন ও ফুলগাজী উপজেলায় ৪ আক্রান্ত হয়েছেন। পাশ্ববর্তী উপজেলা মিরসরাই্, চৌদ্দগ্রাম ও সেনবাগের ৩ বাসিন্দা ফেনী জেনারেল হাসপাতালে নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছেন।

ইতিমধ্যে ৮ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত ৯শ ৪৯ জনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজে পাঠানো হয়। শুক্রবার পর্যন্ত ৬শ ৭৮ জনের ফলাফল পাওয়া যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *