প্রশ্নফাঁসের মামলায় তিনজন ৭ দিনের রিমান্ডে

সরকারি মেডিকেল, ডেন্টাল ও আর্মড ফোর্সেস মেডিকেল কলেজের প্রশ্নপত্র ফাঁসের মামলায় তিন আসামির ৭ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরা (ভার্চুয়াল আদালত) এ আদেশ দেন।

রিমান্ডের আসামিরা হলেন- জসিমউদ্দিন ভূঁইয়া মুন্নু, পারভেজ খান ও জাকির হাসান দিপু।

এদিন কারাগার থেকে আসামিদের ভার্চুয়াল আদালতে উপস্থিত দেখানো হয়। প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মিরপুর থানায় করা মামলায় আসামিদের ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা।

অপরদিকে আসামিপক্ষে রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামির জামিন আবেদন নাকচ করে রিমান্ডের ওই আদেশ দেন।

এর আগে গত ২০ জুলাই মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করা হয়। আসামিরা একটি সংঘবদ্ধ চক্র হিসেবে ২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বিভিন্ন সময়ে ডিজিটাল পদ্ধতিতে প্রেস থেকে মেডিকেল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে পরীক্ষার আগে শিক্ষার্থীদের কাছে সরবরাহ করতো বলে জানায় সিআইডি।

মেডিকেল ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের এ ঘটনায় মিরপুর মডেল থানায় ২০ জুলাই ১৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে মামলা করে সিআইডি। তাদের মধ্যে জসিমের কাছ থেকে দুই কোটি ২৭ লাখ টাকার সঞ্চয়পত্র ও দুই কোটি ৩০ লাখ টাকার চেক এবং পারভেজের কাছ থেকে ৮৪ লাখ টাকার চেক উদ্ধার করা হয়। সূত্র: যুগান্তর

Leave a Comment