অন্যান্য

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বড় ভাই চট্টগ্রাম মেডিকেলে মৃ ত্যুবরন করেন

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসের বড় ভাই কবি আহমেদ খালেদ কায়সার আর নেই। তিনি শনিবার (৬ জুন) বেলা ১১টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে আইসিইউতে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

তিনি ফুসফুসের ইনফেকশনে মারা যাওয়ার আগে দুইবার পরীক্ষা করিয়ে করোনা নেগেটিভ এসেছিল বলে জানান তাঁর ছোট ভাই নাট্যকার আহমেদ ইকবাল হায়দার।

বিষয়টি নিশ্চিত করে তার ছোট ভাই আহমেদ ইকবাল হায়দার চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ভাইয়া আজ (শনিবার) সোয়া ১১টায় চমেক হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। এর দুইঘণ্টা আগে সকাল সোয়া ৯টায় তাঁকে লাইফসাপোর্ট দেওয়া হয়েছিল।

তিনি আরো জানান, কবি আহমেদ খালেদ কায়সার গত ২০ রমজান জ্বরে আক্রান্ত হন। তখন করোনা টেস্ট করালে রিপোর্ট নেগেটিভ এসেছিল। ঈদের আগেই তিনি সুস্থ হয়ে উঠেন।

৩১ মে ডায়াবেটিস এবং রক্তচাপ বেড়ে গেলে তাঁকে চমেক হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয়। আইসিইউ থেকে করোনা টেস্টের জন্য আবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। ৪ মে করোনা রিপোর্ট নেগেটিভ আসে। পরবর্তীতে আরো পরীক্ষা-নীরিক্ষা করালে তাঁর ফুসফুসে ইনফেকশন ধরা পড়ে। যেটা আমরাও আগে জানতাম না, ভাইয়াও জানতেন না।

প্রসঙ্গত, চট্টগ্রামের পটিয়া পৌরসভার ২ নম্বর সুচক্রদণ্ডী ওয়ার্ডের সম্ভ্রান্ত, সংস্কৃতিমনা ও শিক্ষানুরাগী পরিবারে জন্ম কবি আহমেদ খালেদ কায়সারের। তার পিতার নাম আহমদ কায়কোবাদ। প্রখ্যাত সাহিত্যিক পুঁথি গবেষক আবদুল করিম সাহিত্য বিশারদ তাঁদের নিকটাত্মীয়।

ছয় ভাই এক বোনের মধ্যে কবি আহমেদ খালেদ কায়সার ছিলেন পরিবারের দ্বিতীয় সন্তান। বোন এবং বড় ভাই আগেই মারা গিয়েছিলেন। নাট্যকার আহমেদ ইকবাল হায়দার আছেন চট্টগ্রামে। তার ছোট দুই ভাই আছেন আমেরিকা। সবার ছোটজন হলেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

কবি আহমেদ খালেদ কায়সারের অকাল প্রয়াণে চট্টগ্রামের সাহিত্যাঙ্গণে নেমে এসেছে শোকের ছায়া।

সূত্র : চট্রগ্রাম প্রতিদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *